কালিহাতীতে অপহরণকারী আটক মানসিক ভারসাম্যহীন বলে ছেড়ে দিল পুলিশ

0

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আনালিয়া বাড়ী এলাকা থেকে তিন শিশুকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় এক অপহরণকারীকে আটক করে স্থানীয়রা। পরে তাকে গণধোলাই দিয়ে আনালিয়াবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে আটকে রেখে কালিহাতী থানায় খবর দেয় স্থানীয়রা।
বুধবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে এ ঘটনাটি ঘটে।
আটককৃত ব্যক্তি ভূঞাপুর উপ

লিশ আসে। পুলিশ এসে আটককৃত ব্যক্তির সাথে কথা বলে। পরে এসআই ওহাব বাহিরে ফোনে কথা বলতে থাকে। পরে তিনি এসে স্থানীয়দের জানান আটককৃত ব্যক্তি মানসিক ভারসাম্যহীন। এ কথা শুনে স্থানীয়রা উত্তেজিত হলে তিনি আবারো ফোনে কথা বলেন। পরে তিনি জানান,আটককৃত ব্যক্তির পরিবারের লোকজন আসছে, এলেই বিস্তারিত জানা যাবে। বিকেল ৫টার দিকে তার মা’সহ ৫-৭ জন লোক আসে।   
এসময় তার মা জানান,তার ছেলে মানসিক ভারসাম্যহীন। এবছর তিনি দাখিল মাদ্রাসা থেকে দাখিল পরীা দিচ্ছে ভূঞাপুরে। আজ পরীা চলাকালীন সময় ১ঘন্টার পরে তিনি পরীা হল থেকে বের হয়ে চলে আসে। আসার সময় তার পরীার এডমিট কার্ড ছিড়ে ফেলে যায়। এরপর বাড়ি না গিয়ে এদিকে চলে আসে। উদ্ধারকৃত শিহাবের সাথে কথা হলে সে জানায়, আমি ও লিমন টিফিন খেয়ে স্কুলে আসছিলাম। এসময় ওই লোক আমাদের বলে তোমরা দুজন আসো। তোমাদের দোকানে নিয়ে যাবো। এসময় আমি বলি আমার কাছে টাকা নাই, তখন সে বলে টাকা লাগবেনা, আমি দেবো টাকা। পরে সে দোকান থেকে একটু দূরে আসার পরে বলে তোমরা এখানে দাড়াও আমি আসছি। পরে সে গিয়ে আরোও একজনকে ডেকে নিয়ে এসে আমাদেরকে সহ রাস্তার দিকে নিয়ে যায়। পরে যাকে ডেকে নিয়ে আসছে সে যেতে না চাইলে হাত ধরে টানাটানি করে জোরপূর্বক নিতে চাইলে শিশুরা কান্না শুরু করে।
সোহাগ জানায়, আমাকে ডেকে রাস্তার দিকে নিয়ে যায়। পরে আমি যেতে না চাইলে হাত ধরে টানাটানি করলে আমি কান্না শুরু করি। এসময় স্থানীয়রা এগিয়ে আসলে আমাকে ছেড়ে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় অপহরণকারীকে আটক করা হয়।
স্থানীয় চানমিয়া জানান, আমরা কান্নার শব্দ শুনে এগিয়ে গেলে ওই লোক পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে আমরা তাকে আটক করি। ওই সময় রাস্তায় দাড়িয়ে থাকা কালো একটি হাইচ নিয়ে অপহরণকারীরা চলে যায়।

অপহরণকারীকে ছেড়ে দেয়ার পর এস আই ওহাব এর নিকট জানতে চাইলে তিনি জানান, আটককৃত ব্যক্তি মানসিক ভারসাম্যহীন বিধায় স্থানীয় লোকজন ও স্বজনদের অনুরোধে তাকে ছেড়ে দেয়া হয়।জেলার পুনর্বাসন এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে শরিফুল ইসলাম।
উদ্ধারকৃতরা হলো,আনালিয়াবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র ও আনালিয়াবাড়ি গ্রামের আজমত আলীর ছেলে সোহাগ(৯),একই স্কুলের ৩য় শ্রেণীর ছাত্র ও একই এলাকার হারুনুর রশিদের ছেলে লিমন(৮),একই স্কুলের ৩য় শ্রেণীর ছাত্র ও একই এলাকার মুমিনুল

 ইসলামের ছেলে শিহাব(৮)। কালিহাতী থানা থেকে এসআই ওহাব মিয়া, আবু বকর ও নোমান নামের তিনজন পু

Leave A Reply