সরিষাবাড়ীতে মামলার আসামীদের ভয়ে বাড়ী ছাড়া বাদীর পরিবার

0

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি ঃ

জামালপুরের সরিষাবাড়ীতে মামলা করে আসামীদের ভয়ে বসত-বাড়ী ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে বাদীর পরিবার। ঘটনাটি উপজেলার পিংনা ইউনিয়নের বাশুরিয়া গ্রামে এ ঘটেছে। প্রতিপক্ষের বিরুদ্ধে দায়ের করা ৭ টি মামলায় ২শত ৩৮ জনকে আসামী করায় এ ঘটনা ঘটেছে বলে সচেতন মহল মত প্রকাশ করেছে।

স্থানীয় ও বাদীর পরিবার এবং মামলার আরজি সুত্রে জানা গেছে- সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের বাশুরিয়া গ্রামের মৃত মুকছেদ সরকারের ছেলে আঃ সাত্তারের সাথে একই গ্রামের মৃত বনদেছ আলীর ছেলে আঃ মালেক এর সাথে বিভিন্ন বিষয়ে দির্ঘ দিন যাবৎ বিরোধ চলছিল।এ বিরোধের জের ধরে আঃ মালেকের নেতৃত্বে ’বাদীর লোকজনকে ২০১৮ সালের ২৭ ডিসেম্বর ১ম ঘটনায় শ্বাষ রুদ্ধ করে হত্যার চেষ্টায় মারপিট এবং পরদিন ২৮ ডিসেম্বর সকাল ৯ ঘটিকায় বাদীর বসত ঘর ভাংচুর ও চুরি এবং অগ্নী সংযোগ সহ ৯লক্ষ ৩৭ হাজার টাকার মালামাল ক্ষতি সাধন করে প্রতিপক্ষরা।এ ঘটনায় মামলা আমলে নেওয়ার আদালত জামালপুর সি আর মোঃ নং-১৩(১) ২০১৯ এর ঘটনা আব্দুস সাত্তার বাদী হয়ে গত ১৮ মার্চ প্রতিপক্ষ আব্দুল মালেক কে প্রধান আসামী করে ৩৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়।

পুর্ব শত্র“তার জের ধরে একই দিনে একই ঘটনার জের ২৮ ডিসেম্বর সকাল ৮.৩০ মিঃ প্রতিপক্ষরা দাবীকৃত চাদা না পেয়ে ৪টি বসত ঘরে অগ্নী সংযোগ করার ফলে ৩০ লক্ষ টাকার ক্ষতির করে এ ঘটনায় নরপাড়া গ্রামের তোফাজ্জল মেলেটারীর স্ত্রী সিরিয়া বেগম বাদী হয়ে পদ্মপুর গ্রামের মৃত মোজাফফর আলীর ছেলে মুখলেছুর রহমান বাঘার বিরুদ্ধে হত্যার চেষ্টা ও বসতবাড়ীতে অগ্নী সংযোগ করে ৩০ লক্ষ টাকার সম্পদ ক্ষতির অভিযোগ এনে বাঘাকে কে প্রধান আসামী করে ৩৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়। মামলা নং-১৮(১) ১৯। তারিখ-৪-৩-১৮ইং।

অপর দিকে ২৭ ডিসেম্বর ঘটনার জের ধরে ২৮ ডিসেম্বর সকাল ৮.৫০ মিনিটি বাদী আব্দুস সাত্তারকে হত্যার চেষ্টা সহ বসত ঘর পুডিয়ে দেয়া সহ ১২ লক্ষ টাকা ক্ষতির করে। এ নিয়ে চর বাশুরিয়া গ্রামের মৃত মহর সরকার এর ছেলে শাহীন বাদী হয়ে নরপাড়া গ্রামের বিলাত আলীর ছেলে নাছির উদ্দিন কে প্রধান আসামী করে ৩০ জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলা নং-২১(১) ২০১৯ইং।

২০১৮ সালের ২৭ ডিসেম্বর ঘটনার বিবরন দিয়ে নরপাড়া গ্রামের আতা মাঝির ছেলে আবু সাঈদ বাদী হয়ে প্রতিপক্ষ একই গ্রামের মৃত শহিদ আলীর ছেলে হাবিবুলাহ কে প্রধান আসামী করে হত্যার চেষ্টা ও বসত ঘর পুডিয়া ফেলে ১৫ লক্ষ টাকার সম্পদ ক্ষতির অভিযোগ এনে ৩২ জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলা নং-২০(১)২০১৯ইং।তারিথ-২১-০৩-১৯।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর ঘটনার বিবরন দিয়ে নরপাড়া গ্রামের আঃ কাদেরর স্ত্রী ফাতেমা বেগম কে সংঘবদ্ধ হয়ে হত্যার উদ্দেশ্য ও বসত ঘর পুডিয়ে ২০ লক্ষ টাকার সম্পাদ ক্ষতির অভিযোগ এনে নরপাড়া গ্রামের বিলাত আলীর ছেলে নাছির উদ্দিন কে প্রধান আসামী করে ৩৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। মামলা নং-১৫(১)১৯। তারিখ-১৯-০৩-১৯।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর তারিখের সকাল ৭টা থেকে ৯ টা টাঙ্গাইল আদালতে সি আর মোঃ নং গোপালপুর উপজেলার সিমান—বতী সরিষাবাড়ী উপজেলার নরপাড়া গ্রামের দুলা উদ্দিন চাকলাদার এর ছেলে মোঃ খোশকেত তার ৮ টি বসত ঘর পুডিয়েছে এবং ৪টি মনোহারী ও মোবাইলের দোকানের মালামাল লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ এনে নরপাড়া গ্রামের বনদেছ আলীর ছেলে মোঃ মালেক কে প্রধান আসামী করে ৩০ লক্ষ টাকার ক্ষতি পুরনের মামলা করা হয়েছে। ৩৩ জন আসামী।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর তারিখের সকাল ৭টা থেকে ৯ টা নরপাড়া গ্রামের আঃ কাদের এর ছেলে মুক্তার হোসেন নরপাড়া গ্রামের বনদেছ আলীর ছেলে মোঃ মালেক কে প্রধান আসামী করে ৩৬ জনের বিরুদ্ধে ২০ লক্ষ টাকার ক্ষতি পূরনের মামলা করা হয়েছে।

এ দিকে ২৭ ডিসেম্বর পূর্ব শত্র“তার জের ধরে প্রতিপক্ষের আঘাতে বাদী আব্দুস সাত্তার(৩৬) মোঃ শাহীন(৩৭) আবু সাঈদ(৩৫) আহত হয়ে সরিষাবাড়ী উপজেলা স্বাস্খ্য কমপেক্্ের ভর্তি হন।২৮ ডিসেম্বর মামলার বাদীর পরিবারের রবিউল ইসলাম(২৭)সুরিয়া (৪৫) ফরিদা( ৩০) শিমু(২২) শিক্ষার্থী স্কুলের ২৫ জন,কলেজের ৫ জন। ওই পরিবারের শিক্ষাথীদের লেখা পড়া বিঘিœত হচ্ছে।বয়স্ক বৃদ্ধা ও বৃদ্ধরা মানবেতর জীবন যাপন করছেন। জমির চাষাবাদ করে ফসল উৎপাদন করতে পারছেন না। গাছ-গাছড়া,পুকুরের মাছ, ক্ষতিগ্রস্থ হওয়ার পর পড়ে থাকা আংশিক জিনিস পত্রগুলো নিয়ে যাচ্ছে। ৩০টি পরিবারের ৫০টি ঘর সহ পুডিয়েছে এবং দোকানের মামলামাল ও একটি ট্রাকটর ও ধান ভাঙ্গানো মেশিন লুট করে নিয়ে গেছে।

Leave A Reply