জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় গাইবান্ধায় সাংবাদিকদের সাথে মতবিনিময়

0

লিটন মিয়া লাকু,গাইবান্ধা

জ্ঞান-সহযোগিতা-অংশগ্রহণ জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় গাইবান্ধা প্রেস কাবে শনিবার সাংবাদিকদের সাথে জেলার জলবায়ু পরিষদের নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত হয়।
মতবিনিময়ে জেলা জলবায়ু পরিষদের সদস্য সচিব অ্যাড. এসএম আলমগীর হোসেন জলবায়ু পরিবর্তনের বিভিন্ন ঝুঁকি মোকাবেলা সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। এছাড়া জলবায়ু পরিষদের পক্ষ জনসচেতন সৃষ্টির লক্ষ্যে সাংবাদিকদের তথ্য মূলক রিপোট ও বিস্তারিত প্রতিবেদন প্রকাশের অনুরোধ জানানো হয়। তিনি অভিযোগ করে বলেন, জলবায়ু পরির্তনের ঝুঁকি মোকাবেলায় সরকারি অর্থ বরাদ্দ হলেও তা প্রকৃত কাজে ব্যয় করা হচ্ছে না। এছাড়া এসময় গ্রামীণ জীবনযাত্রার স্থায়িত্বশীল উন্নয়নের জন্য প্রচারাভিযান ক্যাম্পেইন আওতায় প্রকাশিত ‘জলবায়ু পরিবর্তন : গাইবান্ধা সদর উপজেলার বিপদাপন্নতা ও ঝুঁকি’ শিরোনামে একটি পুস্তিকা সাংবাদিকদের মধ্যে বিতরণ করা হয়।
মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেস কাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, যুগ্ম সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপনসহ সাংবাদিক উজ্জল চক্রবর্ত্তী, আরিফুল ইসলাম বাবু, খায়রুল ইসলাম, কায়সার রহমান রোমেল, রিক্তু প্রসাদ। এছাড়া জলবায়ু পরিষদের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন তামজিদুর রহমান তুহিন, সুজন প্রসাদ, দিলরুবা আলিয়া সুলতানা লিমা, তিন্নি ইসলাম, রণজিত বর্মণ, মোসাদ্দেকুল ইসলাম আদনান, সাকোয়াত হোসেন জুয়েল প্রমুখ।

Leave A Reply