বরগুনায় লঞ্চটার্মিনাল গুলো  বেহাল অবস্থা! দেখার যেন কেউ নেই ?

মো.মিজানুর রহমান নাদিম,বরগুনা প্রতিনিধি :
বরগুনায় কাকচিড়া,ফুলঝুড়ি লঞ্চ টার্মিনালের বেহাল অবস্থা, দেখার যেন কেউ নেই।
সরে জমিনে জানা যায়,বরগুনা জেলাধীন ঐতিহ্যবাহী কাকচিড়া,ফুলঝুড়ি বিষখালি নদীর তীরে অবস্থিত দুইশত বছরের লঞ্চ ঘাটের টার্মিনাল দুটি এখন মৃত্যুফাদ।
প্রতিনিয়ত এই টার্মিনালদুটির লঞ্চ বাঁধার বোল্ড এবং যাত্রীছাউনি, শৌচাগার সহ বিভিন্ন যন্ত্রপাতি        বহুদিন যাবত অকেজো হয়ে পড়ে আছে।
এমনকি টার্মিনালে যাত্রী ওঠার সিঁড়িটিও ভেঙে পড়েছে,লঞ্চ ঘাটে থামলে যাত্রীদের দারানোর যায়গা থাকে না।এমনকি যাত্রী ওঠা নামায়  চরম ভোগান্তি হচ্ছে।
এ বিষয়ে টার্মিনালের ইজারাদারদের ভাষ্যমতে কিছুদিন আগে একজন যাত্রী ওঠার সময় সিঁড়ি থেকে পড়ে নিহত হন এবং বেশ কয়েক জন  আহত হন বলে জানান। উক্ত টার্মিনালদুটি এখন ব্যাবহারের অযোগ্য। এই টার্মিনালদুটি থেকে প্রতিদিন ঢাকা বরিশাল রুটের দশ থেকে বারটি লঞ্চ আসা যাওয়া করে এবং স্থানীয় ছোট ছোট নৌযান তো রয়েছেই।
পাথরঘাটা, মঠবাড়িয়া ফুলঝুড়িসহ বরগুনা সদর উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের প্রায ৩০ থেকে ৪০ হাজার মানুষ যাতায়াত করে। উক্ত সমস্যার কথা স্থানীয় জনপ্রতিনিধি সহ বিভিন্ন প্রশাসনকে জানালেও এর কোন প্রতিকার মেলেনি। সাধারণ যাত্রীদের মতে টার্মিনালের (বেহাল) এই অবস্থা দ্রুত সংস্কার করে যাত্রীসেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.