সম্পাদক পরিষদের নেতৃত্বে মাহফুজ আনাম ও নঈম নিজাম

নিজস্ব প্রতিবেদক

সম্পাদক পরিষদের নতুন নির্বাহী কমিটি করা হয়েছে। এতে সভাপতি করা হয়েছে ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনামকে। আর সাধারণ সম্পাদক করা হয়েছে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামকে।

রবিবার ডেইলি স্টার সেন্টারে অনুষ্ঠিত এক সভায় এ কমিটি গঠন করা হয় বলে সম্পাদক পরিষদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। দুই বছর মেয়াদি নতুন এই নির্বাহী কমিটি আগামী ১ অক্টোবর দায়িত্ব গ্রহণ করবে। ২০২১ সালের ৩০

 সেপ্টেম্বর এই কমিটির মেয়াদ শেষ হবে।

কমিটির সহ-সভাপতি হলেন ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন। এছাড়া সহকারী সাধারণ সম্পাদক বণিক বার্তা সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদ এবং কোষাধ্যক্ষ দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।

কমিটিতে নির্বাহী সদস্য হিসেবে আছেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।

সংবাদপত্রের স্বাধীনতা ও মত প্রকাশের অধিকার সুরক্ষায় সক্রিয় ভূমিকা পালন, সাংবাদিকতার পেশাগত মানোন্নয়ন ও সম্পাদকীয় প্রতিষ্ঠান শক্তিশালী করার লক্ষ্যে ২০১৩ সালে সম্পাদক পরিষদ প্রতিষ্ঠা করা হয়। সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন সমকালের প্রয়াত সম্পাদক গোলাম সারওয়ার।

Comments are closed, but trackbacks and pingbacks are open.