ঈদের সিনেমা বাজারে ডেঙ্গু আতঙ্ক

0

সাইমুম সাদ

  • bdnews24
ছবি: ফেইসবুক থেকে নেওয়া।

সারা দেশে ডেঙ্গু জ্বর ছড়িয়ে পড়ায় এবার ঈদে প্রেক্ষাগৃহ থেকে দর্শকরা মুখ ফিরিয়ে নিতে পারে বলে শঙ্কিত বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

হলমালিক ও প্রযোজকরা বছরজুড়ে দুই ঈদের অপেক্ষায় থাকলেও এবার তাদের লোকসান গুণতে হতে পারে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন হলমালিকদের শীর্ষ সংগঠনটির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন।

তিনি জানান, এবার ঈদে দুইটি চলচ্চিত্র মুক্তি পাচ্ছে; এর মধ্যে আছে জাকির হোসেন রাজু পরিচালিত, শাকিব খান-বুবলী অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’। আরেকটি রোশান-ববি অভিনীত জাজ মাল্টিমিডিয়ার ‘বেপরোয়া’; ছবিটি পরিচালনা করেছেন কলকাতার পরিচালক রাজা চন্দ।

এর বাইরে এবার ঈদে ‘ভালোবাসার জ্বালা’ নামে আরেকটি চলচ্চিত্র মুক্তি দেওয়ার কথা জানিয়েছেন ছবিটির পরিচালক বশির আহমেদ।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির তথ্যমতে, বর্তমানে দেশে সচল প্রেক্ষাগৃহের সংখ্যা ১৭৪টি; দুই ঈদকে ঘিরে বেশ কয়েকটি বন্ধ প্রেক্ষাগৃহ সপ্তাহখানেকের জন্য চালু করা হয়।

এই সাময়িক সময়ের জন্য চালু হওয়া প্রেক্ষাগৃহগুলোতেই মশার উপদ্রব বেশি থাকবে জানিয়ে মিয়া আলাউদ্দিন বলেন, “আমরা হলমালিকদের নির্দেশনা দিয়েছি ব্লিচিং পাউডার দিয়ে ভালোভাবে হল পরিষ্কার করতে হবে। এমনিতেই এবার ডেঙ্গুর কারণে মানুষ হলে কম যাবে, তার ওপর অপরিচ্ছন্ন হলে কেউ ছবি দেখার ঝুঁকি নেবে না।”

Leave A Reply