বন্যা যতই দীর্ঘায়িত হোক না কেন এটা মোকাবেলা করার সক্ষমতা আমাদের আছে

0

——-কুড়িগ্রামে ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো: এনামুর রহমান

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড: মো: এনামুর রহমান বলেছেন, চলতি বন্যা মোকাবেলায় ২২টি মন্ত্রণালয় একসাথে কাজ করছে। আমরা বন্যার পুর্বাভাস

পেয়েই অতীতের অভিজ্ঞতা থেকে কাজ করছি। বন্যার্তদের মাঝে সাহায্য পৌছে দেয়ার জন্য অতীতের মতো যাতে প্রলম্বিত না হয় সেজন্য আমরা আগেই ত্রাণ সামগ্রী পাঠিয়ে দিয়েছি। ত্রাণের কোন অপ্রতুললা নাই তবে সরবরাহ অনেক সময় বিলম্বিত হয়। এটার উপরও আমরা জোড় দিয়েছি। বন্যা যতই দীর্ঘায়িত হোক না কেন এটা মোকাবেলা করার সক্ষমতা আমাদের আছে। আগামী দিনে শুধু বন্যা মোকাবেলা নয়, বন্যা সহনীয় দেশ হিসেবে তৈরি পরিকল্পনা গ্রহন করা হয়েছে। গবাদি পশুর জন্য মুজিব কেল্ল্যা তৈরি করা হবে। সেখানে বন্যা কালীন সময়ে গবাদি পশু যেমন রাখা যাবে সেই সাথে গো-খাদ্যের ব্যবস্থাও থাকবে।

মন্ত্রী আজ দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভার আগে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-৪ আসেন এমপি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মো: পনির উদ্দিন আহমেদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রমুখ।

সভা শেষে মন্ত্রী উলিপুর ও চিলমারী উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন।

Leave A Reply