সরিষাবাড়িতে ডিএইচএমএস কোর্সে চতুর্থ বর্ষে শতভাগ উত্তীর্ণ

0

মতিউর রহমান,সরিষাবাড়ি,জামালপুরঃ বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড কর্তৃক ডিএইচএমএস চুড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গত দুইদিন আগে বোর্ডের মাধ্যমে দেশের সকল হোমিওপ্যাথি কলেজের ফলাফর প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে দেখা যায় সরিষাবাড়ি হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের চতুর্থ বর্ষ সমাপণি (ডিএইচএমএস) পরীক্ষায় শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

হোমিওপ্যাথি কলেজ সরিষাবাড়ি সূত্রে প্রকাশ, ২০১৮ইং সনে অনুষ্ঠিত চুড়ান্ত পরীক্ষায় সকল বর্ষের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহণ করে। তার মধ্যে ডিএইচএম ১ম বর্ষ সমাপণি পরীক্ষায় মোট ৭৪জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ৬৭জন সকল বিষয়ে উত্ত্ীর্ণ এবং রেফার্ড পেয়েছেন সাত জন। পাশের হার ৭৯.৭২। দ্বিতীয় বর্ষ থেকে ৮২জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৭৪জন এবং রেফার্ড পেয়েছে ছয় জন। পােশর হার ৭৪.৯০। তৃতীয় বর্ষে ৭৪ জন পরীক্ষার্থীর মধ্যে এক জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করা থেকে বিরত ছিলেন। অন্য সকল পরীক্ষার্থীই কৃতকার্য হয়েছেন। পাশের হার ৯৮.২৪। ডিএইচএম চূড়ান্ত্ বর্ষে ৬৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শত ভাগ উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জণ করেন।

ডিএইচএমএস পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী মতিউর রহমান ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন শিক্ষকদের আন্তরিকতা ও সার্বিক প্রচেষ্টায় শতভাগ পাশ সম্ভব হয়েছে। আমরা সকলের প্রতিই কৃতজ্ঞ।

এ বিষয়ে সরিষাবাড়ি হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. শফিকুর রহমান বলেন প্রকাশিত ফলাফল সন্তোষজনক। ৪র্থ বর্ষে শতভাগ উত্তীর্ণ হওয়ায় কলেজের ভাবমূর্তি উজ্জল হয়েছে। আশা করি সকলের সার্বিক প্রচেষ্টায় আগামী বছর গুলোতে সকল শ্রেণির চুড়ান্ত পরীক্ষায় শতভাগ পাসসহ আরও ভালো ফলাফল অর্জিত হবে।

Leave A Reply