স্বাধীন বাংলা নিউজ টিভি সাথে মতলব দক্ষিণ উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম গিয়াস

0

স্বাধীন বাংলা নিউজ টিভি

দেশ,মাটি ও মানুষের উন্নয়নের কথা বলে , এ বিষয়ে চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার চেয়ারম্যান এস এম গিয়াস বীর মুক্তিযুদ্ধা মতলবের মাটি ও মানুষের ও দেশের কল্যাণের জন্য সাক্ষাৎকার করে কিছু কথা তুলে ধরলেন। ঐ সময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগের নেতা রিয়াদুল ইসলাম রিয়াদ।

১। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদেরকে পুরস্কার হিসেবে নৌকা মার্কা উপহার দিয়েছেন এবং উপজেলা পরিষদ নির্বাচনে জয়লাভ করেছেন। তিনি বলেন যে, বীর বিক্রম মায়া চৌধুরীর সহযোগীতায় এবং সংসদ সদস্য এম .পি রহুল আমিন রুহুল এর আদর্শ ও বঙ্গবন্ধুর আদর্শ ও পালন করে আসছি। এবং দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়ে জয় লাভ করায় আন্তরিক সুবেচ্ছা ও অভিনন্দতন। তার শক্তি ও দুর্বলতাকে একাকার করে ফেলেছিল এই বাংলার মানুষ, সেই ভালোবাসার কথাই বলতে গিয়ে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘ আমার সবচেয়ে বড় শক্তি আমাপর দেশের মানুষকে ভালোবাসি, সবচেয়ে বড় দুর্বলতা আমি তাদেরকে খুব বেশি ভালোবাসি।’

২। জনতা ও দলের জন্য ত্যাগ। ঐ সময় বলেন নিজের জীবনকে হাতের মুঠোয় দেশের মানুষের অন্যায়, অবিচার আর কষ্ট ক্লিষ্টমুক্ত একটি বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্ন কিনে দেওয়ার জন্য উঁচিয়ে ঘোষণা করে দিয়েছিলেন, দেশ থেকে সর্বপ্রকার অন্যায়, অবিচার ও শোষণ উচ্ছেদ করার জন্য দরকার হলে আমি আমার জীবন উৎসর্গ করব।’ বাংলার মানুষ এর মৌলিক অধিকার প্রাপ্তি যার মাথায় চিন্তার ভাঁজ ফেলেছিল, তিনি হলেন বঙ্গবন্ধু । যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ গড়তে ও নেতাদের মূল্যায়ণ করে মুক্তিযুদ্ধের পর পৃথিবীর নানা প্রান্তে নিজের দেশের মানুষ এর অভুক্ত মানুষ এর পেট এ দুটো দানা দেওয়ার হাত পেতেছিলেন বিশ্ব নেতাদের কাছে।

৩। মাদক, দর্শন, ইভটিজিং ও বাল্যবিবাহের, এ বিষয়ে প্রত্যেক অভিবাবককে বলতে চাই ছেলে সন্তান স্কুল চলাকালীন সময় পঠদান সঠিক সময় করছে কিনা । তা মৌলিক দায়িত্ব একজন অভিবাকের । তিনি আরো বলেন। একটি মেয়ে শিক্ষিত হলে একটি পরিবার শিক্ষিত হয় পাশাপাশি বাংলাদেশের দেশনেত্রী শেখ হাসীনা নরী শিক্ষা ও চাকরীর বিষয়ে অনেকটাই যা আপনারা দেখতেছেন। আর যুব সমাজের মধ্যে মাদক যদি সেবন করে তাহলে মাদক ডিলার পকেটে টাকা না দিয়ে নিজের সন্তানকে মাদক মুক্ত করতে সচেতনতা থাকার আহ্বান জানাচ্ছি।

Leave A Reply