সরিষাবাড়ীতে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত 

গুলজার হোসেন সরিষাবাড়ী প্রতিনিধি ঃ জামালপুরের সরিষাবাড়ীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপি”র ) সাবেক মহাসচিব ও সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমযবায় মন্ত্রী মরহুম ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৫তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

 

বুধবার (২০ আগষ্ট) সকালে জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর  তালুকদারের নেতৃত্বে সরিষাবাড় উপজেলা  বিএনপি”র অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেন।

জামালপুর জেলার কৃতি সন্তান বিএনপির সাবেক মহাসচিব, সাবেক মন্ত্রী ও বরেণ্য রাজনীতিবিদ ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাসনামলে আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী ছিলেন। পরবর্তীতে দেশরত্ন বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি’র মহাসচিবের দায়িত্ব পালন করার পাশাপাশি  সরকারের এলজিআরডি মন্ত্রী ছিলেন।

তিনি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে অন্যতম।

তিনি ১৯৯৯ সালের এই দিনে ৬২ বছর বয়সে মারা যান।

মরহুম ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৫ তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে  সরিষাবাড়ী বিএনপি ও এর অঙ্গ সংগঠন, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক সংগঠনসমূহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেন। কর্মসূচির মধ্যে ছিল  কালো ব্যাজ ধারণ, দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, শোক র‍্যালী, মরহুমের কবরে পুষ্পাঞ্জলি অর্পণ, মরহুমের কবর জিয়ারত, ফাতেহা পাঠ, স্মরণ সভা, কাঙ্গালী ভোজসহ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

Comments are closed, but trackbacks and pingbacks are open.