দুর্গাপুরে উপজেলা তথ্যসেবা কেন্দ্র উদ্বোধন

0

 

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে জাতীয় মহিলা সংস্থার বাস্তবায়নে গ্রামীণ সুবিধাবঞ্চিত মহিলাদের তথ্যপ্রযুক্তিতে প্রবেশাধিকার এবং তথ্যপ্রযুক্তি ভিত্তিক সেবাপ্রদানের মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন বিষয়ক তথ্যসেবা কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে পৌর শহরের আমলাপাড়া এলাকায় রোববার সন্ধ্যায় উপজেলা তথ্যসেবা কেন্দ্রের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস ঝুমা তালুকদার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউএনও মোহাম্মদ তোফায়েল আহমেদ, পৌর মেয়র হাজ¦ী আব্দুস সালাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আখতার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা তথ্যসেবা কর্মকর্তা জান্নাত আরা পপি প্রমুখ।

বক্তারা বলেন, তথ্যপ্রযুক্তি ভিত্তিক সেবাপ্রদানের মাধ্যমে মহিলাদের জন্য সারাদেশে ৪৯০টি উপজেলায় তথ্যকেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে, এর মাধ্যমে মহিলাদের জন্য ইন্টারনেট ব্রাউজিং, ই-মেইল, ভিডিও কনফারেন্সিং, চাকরির খবরাখবর, বিভিন্ন পরীক্ষার ফলাফল, সরকারী বিভিন্ন সেবাসমূহের তথ্য বিনামূল্যে প্রদান করা হবে। এ বিষয়ে সকল মহিলাদেরকে তথ্যসেবা কেন্দ্রে সেবা নেয়ার জন্য আহবান জানানো হয়।

Leave A Reply