কেরানীগঞ্জের আগুনে নিহতের সংখ্যা বেড়ে ১৩

নিজস্ব প্রতিবেদক

কেরানীগঞ্জের চুনকুটিয়ার প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আরও চারজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়। এ নিয়ে অগ্নিকাণ্ডের ওই ঘটনায় মোট ১৩ জনের মৃত্যু হলো। নিহতদের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে ঢাকা মেডিকেলে। আর অন্যজন ঘটনাস্থলেই মারা যান।

নিহতরা হলেন- জাহাঙ্গীর, ইমরান, বাবুল, রায়হান, খালেক, সালাউদ্দিন, সুজন, জিনারুল ইসলাম, আলম, জাকির হোসেন, ফয়সাল, মেহেদী ও আব্দুর রাজ্জাক।

ঢামেক বার্ন ইউনিটের আবাসিক সার্জন (আরএস) ডা. আরিফুল ইসলাম নবীন জানান, বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর দেড়টা পর্যন্ত অগ্নিদগ্ধদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়। অগ্নিদগ্ধদের মধ্যে অধিকাংশেরই ৯০ শতাংশ বার্ন রয়েছে।

গতকাল বুধবার বিকালে ওই প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। গ্যাসের পাইপের লিকেজ থেকে এই আগুনের সূত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস।

অগ্নিকাণ্ডে দগ্ধদের চিকিৎসার জন্য ১২ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের অধ্যাপক ডা. বিধান সরকারকে বোর্ডের প্রধান করা হয়।

বুধবার বিকালে অগ্নিকাণ্ডের সময়ই কারখানা থেকে মাহবুবের লাশ উদ্ধার করা হয়। পরে দগ্ধদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৩১ জনকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ১২ জন মারা যান।

Comments are closed, but trackbacks and pingbacks are open.