শহীদ জিয়াউর রহমান এর আদর্শ বুকে ধারন করে ছাত্রদল রাজনীতি করতে হবে- জেলা বিএনপি’র সভাপতি শামিম তালুকদার

ষ্টাফ রিপোটার : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি জামালপুর জেলা শাখার সভাপতি সাবেক ভিপি ফরিদুল কবীর তালুকদার শামীম বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শকে বুকে ধারণ করে ছাত্রদলের রাজনীতি করতে হবে। তিনি সততা, ন্যায়পরায়ণতা ও দেশপ্রেমে উজ্জীবিত একজন মহান রাষ্ট্রনায়ক ছিলেন। জিয়াউর রহমান জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা, ছাত্রদলের রাজনীতি করতে হলে প্রত্যেক ছাত্রকে সুশৃঙ্খল সুন্দর চরিত্রের অধিকারী হতে হবে। যদি কোনো ছাত্র উত্তম চরিত্রবান না হয়, তার জন্য ছাত্রদলের রাজনীতি করার প্রয়োজন নেই।
রোববার (২০ অক্টোবর রাতে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার উচ্চ বিদ্যালয় মাঠে সাতপোয়া ইউনিয়ন ছাত্রদল আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন ফরিদুল কবীর তালুকদার শামীম।
তিনি আরও বলেন, বিশ্বের অনেক রাষ্ট্রপ্রধান তারেক রহমান কে একজন যোগ্য ও পূর্ণাঙ্গ রাজনীতিবিদ হিসেবে বিবেচনা করেন। আওয়ামী লীগ বিভিন্ন সময় তারেক রহমানকে নিয়ে নানা ধরনের কথা বলেছে, কিন্তু শেখ হাসিনার মূল ভয় ছিল তারেক রহমান। তাই তারা তারেক রহমান, খালেদা জিয়া, আরাফাত রহমান কোকো সহ বিএনপির অসংখ্য নেতা-কর্মীর ওপর অমানবিক নির্যাতন চালিয়েছে। এক এগারোর সময়ও কোকোর ওপর নির্যাতন করা হয়, যার ফলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যান। এমনকি তার দাফন নিয়েও ষড়যন্ত্র হয়েছে, এবং খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগও বাধাগ্রস্থ করা হয়েছে।
এ নির্যাতনের ইতিহাস বাংলাদেশের মানুষ স্মরণে রেখেছে। তিনি আরও উল্লেখ করেন, বিএনপি দেশের সবচেয়ে জনপ্রিয় দল এবং কোনো গোষ্ঠী বা ব্যক্তির কারণে এই দলকে ধ্বংস হতে দেওয়া যাবে না। নতুন প্রজন্মকে ছাত্রদলের রাজনীতিতে অংশগ্রহণের সুযোগ দিতে হবে। যারা দীর্ঘদিন ধরে জেল-জুলুম সহ্য করে রাজনীতি করছেন, তাদের আরও ধৈর্য ধরতে হবে। যেসব নির্যাতনকারীরা পালিয়ে গেছে, জনগণের সঙ্গে ভালো আচরণ করে তাদের আস্থা অর্জন করতে হবে।
তিনি আরও বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগনের ভোটাধিকার নিশ্চিত হবে। যা ইতিহাসের অন্যতম সেরা নির্বাচন অনুষ্ঠিত হবে, তাই জনগণের সমর্থন পেতে ভালো আচরণ করার জন্য দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের প্রতি আহব্বান জানান।
কর্মী সমাবেশে, সাতপোয়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি কবির হোসেন সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথী হিসেবে জামালপুর জেলা বিএনপির সভাপতি সাবেক ভিপি ফরিদুল কবীর তালুকদার শামীম বক্তব্য রাখেন। আরও বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক সাতপোয়া ইউপি চেয়ারম্যান আব্দুল হাই তালুকদার, ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক আলাল তরফদার, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক খাইরুল ইসলাম বিদ্যুৎ, সদস্য সচিব মাসুদ রানা চপল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক রিপন বাবু,যুগ্ম আহ্বায়ক রহমতুল্লাহ, ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি বাদশা মিয়া, সাতপোয়া ইউনিয়ন যুবদলের সিনিয়র যুগ্ন আহবায়ক নাজমুল হুদা নাজু,সাবেক সাতপোয়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি রায়হান ফারুক, ছাত্র দলের মোকসেদুল হাসান মুন্না, জাহিদুল তালুকদার, সাবেক ছাত্রনেতা নাজমুল ইসলাম প্রমুখ। কর্মী সভাটি পরিচালনা করেন সিনিয়র যুগ্ম সম্পাদক ছাত্রদল মিলন মিয়া,ও সাতপোঁয়া ইউনিয়ন ছাত্রদলের সহ দপ্তর সম্পাদক জাকির হোসেন তালুকদার। কর্মী সভায় দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.