বান্দরবানে চেক প্রতারণায় পলাতক হেডম্যান মং থোয়াই ম্রয়

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
বান্দরবানে চেক প্রতারণার মামলায় বর্তমানে দীর্ঘ অনেক মাস ধরে পলাতক রয়েছেন রুমা উপজেলার ৩৫৫ নং সোনাইসেপ্রু মৌজার হেডম্যান মং থোয়াই ম্রয়।
তার বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় জেলা যুগ্ম জজ আদালতে দায়রা মামলা নম্বর ২৪/২৩, যার সি আর মামলা নম্বর ১৯৫/২২ এ ০৫ মাসের বিনাশ্রম কারাদন্ড ও তর্কিত চেকে বর্ণিত অর্থদন্ডে দন্ডিত করা হয়েছে। গত ২৭/৪/২৩ ইং তারিখে ওয়ারেন্ট ইস্যু হয়। যার স্মারক নম্বর যুগ্ম জেলা জজ, বান্দরবান আদালত ১৮৪।

জনৈক সুয়ালক তঞ্চঙ্গ্যা পাড়ার বিযক্ষ কুমার তংচংগ্যার পুত্র কার্তিক ধন তংচংগ্যা বাদী হয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি আর মামলা নম্বর ১৯৫/২২ আনায়ন করা হলে পরবর্তীতে তাহা যুগ্ম জেলা জেলা জজ আদালতে স্থানান্তরিত হয়। এ মামলায় সাজা হওয়ার পর হতে আসামী পলাতক রয়েছেন বলে বাদীর নিকট হতে জানা গেছে।

উল্লেখ্য যে, এ বিষয়ে অভিযোগকারী কার্তিক ধন তংচংগ্যা জানান, বন্ধুত্বের পরিচয়ে বিপদে পড়েছে বলে আমার কাছ থেকে নগদ ৫লক্ষ টাকা ধার নেন। পরবর্তীতে আমার পাওনা টাকা আমি খুজলে সে আমাকে নানাভাবে আজ দিবে কাল দিবে বলে কালক্ষেপন করে। পরে সে আমাকে একটা থানচি সোনালী ব্যাংকের ৫ লক্ষ টাকার চেক প্রদান করেন। যার সঞ্চয়ী হিসাব নম্বর ৩২০৩-০৩১১০৪৭৬২, চেক প্রদানের তারিখ:-০৩/০২/২০২২। সে চেক নিয়ে আমি থানচি ব্যাংকে গেলে তার একাউন্টে কোন টাকা নেই বলে ব্যাংক কর্মকর্তারা জানান।

ব্যাংক ম্যানেজার আরো জানান যে, আপনাকে যে চেক প্রদান করা হয়েছে সেটি ভূয়া। তার একাউন্টে কোন টাকা নেই। তিনি আপনার সাথে প্রতারণা করেছে। পরবর্তীতে আমি নিরুপায় হয়ে ভূয়া চেকটি নিয়ে আদালতে মামলা করি। আদালতে চেকটি ভুয়া প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে। সে খবরটি পেয়ে বর্তমানে এখনো পর্যন্ত পলাতক রয়েছে এবং তার পরিবারের সাথে যোগাযোগ করলে সে ঢাকা শ্যামলী, বান্দরবানের রুমা, মধ্যম পাড়া সহ বিভিন্ন জায়গায় অবস্থান করছে বলে মিথ্যা তথ্য প্রদান করছে। আমি নিরুপায় হয়ে সকল সচেতন সমাজ ও প্রশাসনের সহযোগিতা কামনা করছি। যাতে আমার মতো মং থোয়াই ম্রয় হেডম্যান অন্য কোন মানুষের সাথে প্রতারণা করতে না পারে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.