বিএনপি মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের স্মরণসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :
সাবেক মন্ত্রী ও বিএনপি মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার এর ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। জামালপুরের সরিষাবাড়ী উপজেলা বিএনপি’র উদ্যোগে বুধবার (২১ আগস্ট)বিকালে পৌর সভার আরামনগর বাজার দলীয় কার্যালয়ে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।
স্মরণসভায় উপজেলা বিএনপি’র আহবায়ক আলহাজ্ব আজিম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম বক্তব্য রাখেন। বিশেষ অতিথী হিসেবে উপজেলা যুব দলের আহবায়ক ও সাবেক পৌর মেয়র ফয়েজুল কবীর তালুকদার শাহীন প্রমুখ সহ উপজেলা বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মী ও সর্মথকবৃন্দ উপস্থিত ছিলেন। স্বরণ সভাটি পরিচালনা করেন উপজেলা ছাত্র দলের সাবেক সভাপতি হাফিজুর রহমান মিলন। সভাশেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
উল্লেখ্য, মরহুম ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার ১৯৩৬ সালের ৪ নভেম্বর জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের মূলবাড়ী গ্রামের সম্ভ্রান্ত তালুকদার পরিবারে জন্মগ্রহণ করেন। বর্নাঢ্য কর্মজীবনে তিনি আইন পেশা ছাড়াও বিএনপির মহাসচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর দায়িত্ব পালন করেন। তার বাবা প্রয়াত রিয়াজ উদ্দিন তালুকদার একজন দানশীল ও ধার্মিক ব্যক্তি ছিলেন।
১৯৯৯ সালের ২০ আগস্ট উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর নেওয়ার পথে ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার মৃত্যুবরণ করেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.