সরিষাবাড়ীতে স্কাউট প্রশিক্ষণ ও তাঁবু জলসা অনুষ্ঠিত 

গুলজার হোসেন সরিষাবাড়ী প্রতিনিধি ঃ

শান্তির জন্য কাবিং, এ থীমকে সামনে রেখে  জামালপুরের সরিষাবাড়ীতে ৪দিন ব্যাপী ৬২তম স্কাউট প্রশিক্ষণ- ২০২৪ ইং সমাপনী দিনে তাঁবু জলসার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮জুন) সন্ধ্যায় সরিষাবাড়ী আর, ডি, এম মডেল পাইলট হাই স্কুল মাঠে ৬২তম প্রশিক্ষণের সমাপনী ও তাঁবু জলসার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরিষাবাড়ী আর, ডি, এম মডেল পাাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ রজব আলী স্যার।

 

এসময় তিনি বলেন, চার দিনের এই প্রশিক্ষণে অংশগ্রহণকারী ছোট ছোট শিক্ষার্থীরা (কাববৃন্দ) অনেক কিছু শিখতে পেরেছে। স্কাউট প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হলো সাধ্যের মধ্য থেকে নিজের সর্বোচ্চ বিবেক দিয়ে ভালো কিছুর চেষ্টা করা। যারা স্কাউটের সাথে জড়িত থাকে তারা সবকিছু করতে পারে। একজন মানুষকে সবকিছু করতে জানতে হবে। সকলের মধ্যে পারস্পরিক সহযোগীতা করার মনোভাব থাকতে হবে। প্রত্যেক পিতা-মাতাকে তার সন্তানকে মানুষের মতো মানুষ করে গড়ে তুলতে হবে।

 

বর্ণাঢ্য এ মহা তাঁবু জলসার রোভাররা নাচ, গান, অভিনয় ও নৃত্য পরিবেশনার মাধ্যমে তাদের সারাদিন ক্লান্তি দূর করে। বর্ণাঢ্য এ আয়োজন মুগ্ধ করে উপস্থিত অতিথি বৃন্দসহ সাধারণ মানুষকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরিষাবাড়ী মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুরুল ইসলাম (বিদ্যুৎ), ম্যানেজিং কমিটির  সাবেক সদস্য মোঃ আঃ কাদের, বর্তমান সদস্য মোঃ জহুরুল ইসলাম, অত্র বিদ্যালয়ে ইংরেজি শিক্ষক মোঃ শাহজাহান আলী, মোঃ ওমর কাজী, সরিষাবাড়ী রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ গুলজার হোসেনসহ অত্র বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

Comments are closed, but trackbacks and pingbacks are open.