সাপের কামড়ে ক্ষেতে পড়েছিলেন কৃষক, পরদিন মৃত্যু

,পাবনা জেলা প্রতিনিধি

পাবনার ঈশ্বরদীতে কলাবাগানে কাজ করে বাড়ি ফেরার পথে বিষধর সাপের কামড়ে হাফিজুর রহমান (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার( ৩১ মে) সকালে তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এর আগে গতকাল বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে উপজেলার সাহাপুর ইউনিয়নের পূর্ব দীঘাপাড়ায় সাপের কামড়ে আহত হন হাফিজুর। তিনি ওই এলাকার আফসার হোসেন খানের ছেলে। তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতেন। সাপের কামড় খেয়ে তিনি কয়েক ঘণ্টা ক্ষেতে পড়েছিলেন বলে স্বজনরা জানিয়েছেন। 

হাফিজুরের মামাতো ভাই আব্দুল মজিদ জানান, বৃহস্পতিবার বিকেলে হাফিজুর দাদাপুর চরে কলা বাগানে কাজ করে বাড়িতে ফিরছিলেন। এ সময় বিষধর একটি সাপ তাকে দংশন করে। পরে তাকে চিকিৎসার জন্য ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে প্রয়োজনীয় চিকিৎসা না পাওয়ায় পাবনা জেনারেল হাসপাতালে সাপের কামড়ের প্রতিষেধক ভ্যাকসিন দেওয়া হয়। পরে চাটমোহরের ওঝা দিয়ে চিকিৎসা করার পর বাড়িতে নিয়ে আসা হয়। এরপর আজ সকালে অবস্থার অবনতি হয়ে তিনি অচেতন হয়ে পড়েন। এমতাবস্থায় তাকে দ্রুত ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাফিজুরের ভগ্নিপতি সাংবাদিক হাসান আদিব তার ফেসবুকে উল্লেখ করেছেন, ঈশ্বরদীর পদ্মার চরে নিজের জমিতে কাজ করে বাড়ি ফেরার পথে বিষধর রাসেলস ভাইপার সাপে কামড়েছিল তাকে। এরপর কোনোভাবে পরিবারের এক-দুজনকে মোবাইলে কল দিয়েছিলেন। এরপর ধু ধু পদ্মার চরে প্রায় তিন ঘণ্টা খোঁজাখুঁজির পর বাদামক্ষেতে পড়ে থাকা অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়। শেষ পর্যন্ত বাঁচানো গেল না! দীর্ঘ সময় বিষের তীব্র যন্ত্রণায় ছটফট করে মারা যান তিনি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.