মারধরের পর জমি জবর দখলের চেষ্টা

স্টাফ রিপোর্টার:
জামালপুরের সরিষাবাড়ীতে মারধরের পর ভূমি জবর দখলের চেষ্টার অভিযোগ তুলেছেন ভুক্তভোগী আবদুলাহেল কাফী। ঘটনাটি গত শনিবার সন্ধ্যায় দিগপাইত কাঁচা বাজারের রফিকের চায়ের দোকানের সামনে এবং উপজেলার করগ্রাম মৌজার ভুক্তভোগীর দখলীয় জমি জবর দখলের চেষ্টা করে পৃথক দুটি ঘটনা ঘটিয়েছে প্রতিপক্ষরা।
স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের করগ্রাম গ্রামের মৃত ইয়াদ আলী হাজী’র ছেলে আব্দুল্লাহেল কাফী’র সাথে একই গ্রামের প্রতিবেশী নাজিম উদ্দিন এর ছেলে শফিকুল ইসলাম এর সাথে জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। ওই
বিরোধে জের ধরে শফিকুল ইসলাম ও তার লোকজন আব্দুল্লাহেল কাফীর পরিবার কে নানা হুমকি ধামকি অব্যাহত রেখেছে প্রতিপক্ষরা। এরই ধারাবাহিকতায় গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আব্দুল্লাহেল কাফি নিজ বাড়ি থেকে দিকপাইত উপশহর কাঁচা বাজারে বাজার করতে গেলে ওই বাজারের রফিকের চায়ের দোকানের সামনে গেলে প্রতিপক্ষ শফিকুল ইসলাম ও তার লোকজন, ফরিদ মিয়া, আব্দুল জলিল, আতাউর রহমান লাভলু, সোহেল রানা সহ অজ্ঞাত ৪/৫ জন ভাড়াটিয়া লোকজন নিয়ে আব্দুল্লাহেল কাফী’র উপর অতর্কিত হামলা চালিয়ে মারধর ও রক্ত জখম করে আহত করে। পরে আহতের পরিবারের লোকজন খবর পেয়ে তাকে উদ্ধার করে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। আবদুল্লাহেল কাফী সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন থাকায় এ সুযোগে রোববার (২৫ ফেব্রুয়ারী)সকালে শফিকুল ইসলাম তার লোকজন আব্দুল্লাহেল কাফী’র দখলীয় জমিতে হাল চাষ করতে যায়। এ সময় স্থানীয়দের বাধার মুখে জমি জবর দখল করতে ব্যর্থ হয়ে ফিরে যায় শফিকুল ইসলাম এর লোকজন। এ বিষয়টি আহতের বড় ভাই আব্দুল বাকী নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মুশফিকুর রহমান বলেন, এ ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি । অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.