মন্ত্রিত্বের ডাক পেয়ে এক প্রতিক্রিয়ায় ডা. সামন্ত  লাল সেন গণমাধ্যমকে  

নতুন মন্ত্রিসভায় টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক প্রফেসর ডা. সামন্ত লাল সেন।

মন্ত্রিত্বের ডাক পেয়ে এক প্রতিক্রিয়ায় ডা. সামন্ত  লাল সেন গণমাধ্যমকে  বলেন, ফোন পেয়ে আমি খুবই আশ্চর্য হয়েছি, আমার মন্ত্রী হওয়ার কোনো স্বপ্ন ছিল না, কোনো দিন চিন্তাও করিনি আমি মন্ত্রী হবো। আমি কাজের মানুষ, কাজই আমার ধ্যান জ্ঞান।

সামন্ত লাল সেন বলেন, কাল সন্ধ্যা ৭টার দিকে আমি ফোন পেলাম। আমাকে বললেন মন্ত্রীপরিষদ সচিব বলছি। প্রথমে ভাবছিলাম কোনো রোগী নিয়ে আমার সঙ্গে কথা বলবে। আমি কোনোদিন ভাবিনি যে আমাকে মন্ত্রীপরিষদে ঢাকা হবে। এটা জানার পর আমি সত্যি ঘাবড়ে গেলাম। ফোন পাওয়ার পর আমি প্রথমে বিশ্বাস করিনি। আমি মনে করলাম ভুয়া টেলিফোন হবে। পরে যখন টেলিভিশনে দেখলাম তখন নিশ্চিত হলাম।

অনুভূতির বিষয়ে তিনি বলেন, এটা নতুন জিনিস, একটা চ্যালেঞ্জ।  মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন আমি সে আস্থা ধরে রাখতে চেষ্টা করব।

বার্ন ও প্লাস্টিক সার্জারিতে দেশের পরিচিত মুখ ডা. সামন্ত লাল সেন বাংলাদেশে জাতীয় বার্ন ইনস্টিটিউটগুলোর সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ছিলেন।

ডা. মোহাম্মদ শহীদুল্লাহর নেতৃত্বে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯৮৬ সালে বাংলাদেশের প্রথম বার্ন বিভাগ চালু হয়। সামন্ত লাল সেন সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

অধ্যাপক সামন্ত লাল সেন ১৯৪৯ সালের ২৪ নভেম্বর হবিগঞ্জের নাগুরা গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন সামন্ত লাল সেন। তিনি বিশ্বের বিভিন্ন দেশ থেকে সার্জারিতে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.