নতুন মন্ত্রিপরিষদে শপথের আমন্ত্রণ ড.আব্দুর রাজ্জাক,

এস.এম আব্দুর রাজ্জাক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের শপথ নেয়ার জন্য আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হচ্ছে। যারা মন্ত্রিত্বের দায়িত্ব পেয়েছেন তাদেরকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে টেলিফোনে জানানো হচ্ছে।

বুধবার (১০ জানুয়ারি) রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শপথ নেয়ার জন্য ওবায়দুল কাদের, ড.আব্দুর রাজ্জাক, আসাদুজ্জামান কামাল, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, তাজুল ইসলাম, ডা. দীপু মনি, অ্যাডভোকেট আনিসুল হক, আ ক ম মোজাম্মেল হক, ড. হাছান মাহমুদ, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাধন চন্দ্র মজুমদার, নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, ফরহাদ হোসেন, নসরুল হামিদ বিপু, জুনাইদ আহমেদ পলকসহ নতুন সরকারের মন্ত্রিসভায় শপথ নেয়ার জন্য ফোন পেয়েছেন  ৩৬ জন।

এর আগে  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন সংসদ সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। প্রধানমন্ত্রী হিসেবে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) শপথ গ্রহণ। বুধবার (১০ জানুয়ারি) বিকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

এতে বলা হয়, বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (৩) দফা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন সংসদ সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত প্রদান করেছেন এবং তার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠনের জন্য সম্মতি জ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি।

নতুন মন্ত্রিসভা গঠনের সঙ্গে সঙ্গে বর্তমান মন্ত্রিসভা ভেঙে দেওয়া হয়েছে গণ্য হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এর আগে, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে ২৯৮টি আসনের বেসরকারি ফলাফলে ২২২টি আসন পেয়েছে আওয়ামী লীগ। এরপর সবচেয়ে বেশি আসন পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। ৬২টি আসনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। আর একাদশ সংসদে প্রধান বিরোধী দল থাকা জাতীয় পার্টি (জাপা) জয় পেয়েছে মাত্র ১১টি আসনে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.