সুদানের জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

অনলাইন ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আরবি ভাষায় জীবনী সংযুক্ত করে তা স্থাপন করা হয়েছে সুদানের দারফুরে নিয়ালা জাদুঘরে।

গত মঙ্গলবার বাংলাদেশ আর্মড পুলিশ ইউনিট-১ (রোটেশন-১১) এর কন্টিনজেন্ট কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম প্রতিকৃতিটি জাদুঘর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিয়ালার ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার আল-আমির মুহাম্মদ আহমেদ আবুন্দ, নিয়ালা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ইয়াছিন, দারফুর জাদুঘরের কিউরেটর আহমাদ আল সালাহ এবং দারফুরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ আর্মড পুলিশ ইউনিট-১ এর কর্মকর্তারা।

এ সময় দারফুর জাদুঘরের কিউরেটর আহমাদ আল সালাহ জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং সুদানে বাংলাদেশ আর্মড পুলিশ ইউনিটের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জাতিসংঘের ইতিহাসে এই প্রথম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি দেশের বাইরে বিদেশের কোন জাদুঘরে শোভা পাবে।

ইতোপূর্বে নিয়ালা বিশ্ববিদ্যালয় ও জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক ইংরেজিতে অনূদিত শতাধিক বই উপহার হিসেবে দেয়া হয়।

Comments are closed, but trackbacks and pingbacks are open.