আলবেনিয়ায় ৬.৪ মাত্রার ভূমিকম্পে নিহত ১১, আহত ৩ শতাধিক

অনলাইডন ডেস্ক:

আলবেনিয়ায় মঙ্গলবার ৬.৪ মাত্রার এক ভূমিকম্পের আঘাতে কমপক্ষে ১১ জন নিহত এবং কয়েকশ’ মানুষ আহত ও নিখোঁজ হয়েছেন। খবর যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনের।

ইউনাইটেড স্টেটস জিওলজিক্যাল সার্ভে জানায়, স্থানীয় সময় মঙ্গলবার ভোরে ইউরোপিয়ান দেশটিতে আঘাত হানা এই ভূমিকম্পের গভীরতা ছিল প্রায় ২০ কিলোমিটার (১২ মাইল)। দেশটির রাজধানী তিরানা থেকে ১৩ মাইল দূরে অবস্থিত ডুরেস বন্দর নগরীতে ছিল ভূমিকম্পটির উপকেন্দ্র। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওগুলোতে বেশ কিছু বিধ্বস্ত ভবন দেখা গেছে। আলবেনিয়ার প্রধানমন্ত্রী এদি রামার এক মুখপাত্র গণমাধ্যমটিকে জানান,

ভূমিকম্পের ফলে নিহতদের মধ্যে ডুরেসে চারজন, থুমানে-তে দুজন, কুরবিনে একজন এবং লেঝে-তে এক জনের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এই ভূমিকম্পে কমপক্ষে ৩২৫ জন আহত হয়েছেন বলে নিশ্চিত করেছে। এছাড়া কয়েকজন এখনও নিখোঁজ আছেন বলে জানিয়েছে দেশটির প্রধানমন্ত্রীর দপ্তর। আলবেনিয়ান প্রধানমন্ত্রী রামা জানিয়েছেন, গ্রিস ও ইতালিসহ পাশের দেশগুলো উদ্ধারকাজে আলবেনিয়াকে সাহায্য করছে। এছাড়া কয়েকটি ইউরোপিয়ান দেশের নেতা সাহায্যের প্রস্তাব দিয়েছেন। গণমাধ্যমটি আরও জানায়, ডুরেস, লেঝে ও তিরানার সব বিদ্যালয় পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

Comments are closed, but trackbacks and pingbacks are open.