দুই হাত হারিয়ে পা দিয়ে লিখে পিইসি পরীক্ষা দিচ্ছে মুক্তামনি!

অনলাইন ডেস্ক:

দুই হাত নেই মুক্তিমনির (১২)। অদম্য ইচ্ছাশক্তি আর চেষ্টায় ডান পায়ের আঙ্গুলের ফাঁকে কলম আটকিয়ে স্বাভাবিক গতিতে লিখে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা দিচ্ছে মুক্তামনি।

বরিশালের হিজলার পত্তণীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পিইসি পরীক্ষা দিচ্ছে মুক্তামনি। সে একই বিদ্যালয়ের শিক্ষার্থী। পূর্ব পত্তণীভাঙ্গা গ্রামের সেন্টু সরদার ও ঝুমুর বেগমের মেয়ে মুক্তামনি।

মুক্তামনি যখন তৃতীয় শ্রেণিতে পড়তো তখন তার জীবনে নেমে আসে এক মর্মান্তিক ট্র্যাজেডি। বিদ্যুৎস্পৃষ্টে তার দুই হাত পুড়ে যাওয়ায় চিকিৎসকরা কাঁধের নিচ থেকে কচি হাত দুটো কেটে ফেলেন। তবে শিক্ষায় তার প্রবল আগ্রহের কাছে পরাজিত হয়েছে শারীরিক প্রতিবন্ধিতা।

পত্তণীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা বেগম বলেন, মুক্তামনি কাটা হাত নিয়ে তার বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে ভর্তি হয়। ডান পায়ের আঙ্গুলের ফাঁকে কলম আটকিয়ে স্বাভাবিক গতিতে লিখতে পারে সে।

আমরা চাই সংগ্রামের মধ্য দিয়ে এগিয়ে চলা মুক্তার মাথায় বিজয়ের মুকুট উঠুক। মুক্তামনি শ্রেষ্ঠ ফলাফল অর্জন করুক। হাত হারিয়েও পড়াশোনা চালিয়ে যাওয়া মুক্তামনির মুখে যদি হাসি ফোটে, তাহলেই সবার চেষ্টা স্বার্থক হবে। শুধু তার পরিবার নয়, আমরাও মুক্তাকে নিয়ে বিজয়ের স্বপ্ন দেখি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.