পাকিস্তানের মজ্জায় সন্ত্রাসবাদ প্রবেশ করেছে: ভারত

 

অনলাইন ডেস্ক:

‌‘পাকিস্তান ক্রমশই ভেতরে ভেতরে ক্ষয়ে যাচ্ছে। এটি একটি রাষ্ট্র হিসেবে সন্ত্রাসবাদ দমনে ব্যর্থ হয়েছে এবং এর অর্থনীতিও উগ্র সমাজ ও সন্ত্রাসবাদের কবলে পড়ে ক্ষয়িষ্ণু হয়ে গেছে। পাকিস্তানের এই অবনমনের কারণও হচ্ছে সন্ত্রাসবাদ। পাকিস্তানের মজ্জায় সন্ত্রাসবাদ প্রবেশ করেছে।’

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) প্যারিসে অনুষ্ঠিত ইউনেস্কোর সাধারণ সভায় ভারতীয় প্রতিনিধি দলের প্রধান অনন্যা আগরওয়াল এসব কথা বলেন।

তিনি বলেন, পাকিস্তান যেভাবে ইউনেস্কোর মঞ্চকে অপব্যবহার করতে চেয়েছে ভারতের বিরুদ্ধে বিষোদ্গার করেছে এবং খারাপ ধরণের রাজনীতি করেছে আমরা তার নিন্দা জানাই। পাকিস্তান চরমপন্থী মতাদর্শ এবং উগ্রপন্থা থেকে শুরু করে সন্ত্রাসবাদের অন্ধকারে আচ্ছন্ন।

২০১৮ সালে পাকিস্তান অবনতিপ্রাপ্ত দেশের তালিকায় ১৪তম স্থানে ছিল বলে উল্লেখ করেন ভারতের প্রতিনিধি। পাকিস্তান এমন একটি দেশ যার নেতা রাষ্ট্রসংঘের মঞ্চে দাঁড়িয়ে প্রকাশ্যে পারমাণবিক যুদ্ধের হুঁশিয়ারি দিয়েছেন বলে মনে করিয়ে দিয়েছেন অনন্যা আগরওয়াল।

গত সেপ্টেম্বরে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রী ইমরান বলেন যে, দু’টি পারমাণবিক-শক্তিধর প্রতিবেশী দেশের মধ্যে যদি মুখোমুখি সংঘর্ষ বাঁধে, তবে তার পরিণতি মারাত্মক হবে।

অনন্যা আগরওয়াল বলেন, পাকিস্তানের মাটিতে যেখানে সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, ভয়াবহ পরিস্থিতি তৈরি হচ্ছে তা সত্ত্বেও ভারতকে অসম্মানিত করার কোনও সুযোগ হাতছাড়া করে না পাকিস্তান।

Comments are closed, but trackbacks and pingbacks are open.