ঢাকা থেকে সরিষাবাড়ি হয়ে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চালুর ঘোষণা সুধি সমাবেশ

মতিউর রহমান সরিষাবাড়ি,জামালপুরঃ

জামালপুরের সরিষাবাড়িতে সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ঢাকা থেকে সরিষাবাড়ি হয়ে ঢাকাগামী নতুন একটি আন্তঃনগর ট্রেন চালুর ঘোষণায় সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২ অক্টোবর দুপুওে সরিষাবাড়ি রেলওয়ে ষ্টেশনে এ সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সূত্রে প্রকাশ, সরিষাবাড়ি তথা জামালপুরবাসির দীর্ঘদিনের প্রাণের দাবী ছিল ঢাকা থেকে যমুনা পূর্ব সেতু-সরিষাবাড়ি-জামালপুর হয়ে একটি আন্তঃনগর ট্রেন ঢাকায় এবং অপর একটি ট্রেন ঢাকা থেকে ময়মনসিংহ -জামালপুর-সরিষাবাড়ি-যমুনা পূর্ব সেতু হয়ে ঢাকার অভিমূখে যাত্রার।অবশেষে মাননীয় তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসানের ঐকান্তিক প্রচেষ্টায় সফল হতে চলেছে জামালপুরবাসির স্বপ্ন। নতুন ট্রেন চালুর প্রাক্কালে ২ অক্টোবর মাননীয় রেল মন্ত্রী নূরুল ইসলাম সুজন সরিষাবাড়িতে সুধি সমাবেশে যোগ দেন। এ সময় তথ্য প্রতিমন্ত্রী তাঁকে ফুলেল শ্রদ্ধায় বরণ করে নেন। প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন জামালপুরবাসির দীর্ঘদিনের দাবী ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের প্রয়াত পিতা এড.মতিয়র রহমানের স্বপ্ন বাস্তবায়নে ডা. মুরাদ হাসান আপ্রাণ চেষ্টা-প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি অনাড়ম্বর সুধি সমাবেশে জামালপুরবাসির স্বপ্ন পূরণে শীঘ্রই এ রোড়ে আধুনিক আন্তঃনগর ট্রেন চালুর ঘোষণা দেন। এ সময় তিনি সরিষাবাড়ির বহু পুরাতন জরাজীর্ণ রেলওয়ে ষ্টেশনকে আধুনিকায়নসহ ট্রেনের সিট বৃদ্ধির বিষয়েও আশ্বাস প্রদান করেন।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুণ অর রশীদ এর সঞ্চালনায় সুধি সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশাহ। অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন পাঠান গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। এ সময় বাংলাদেশ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাসহ সরকারী বে-সরকারী কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.