ভারতে সাবেক মন্ত্রী আমলাদের বিশাল মধুচক্র ফাঁস

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে একটি যৌন কেলেঙ্কারির ঘটনা তদন্ত করতে গিয়ে বিশাল এক মধুচক্রের সন্ধান পেয়েছে দেশটির পুলিশ। তাদের ভাষ্য, এমন মধুচক্র দেশের ইতিহাসে নজিরবিহীন। এ চক্রে সাবেক বহু মন্ত্রী আর বেশ কিছু আমলাদের সম্পৃক্ততা পাওয়া গেছে। আর জড়িত রয়েছেন ক্ষমতাসীন বিজেপির অনেক বড় বড় নেতা।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ এক প্রতিবেদনে বলছে, সম্প্রতি একটি যৌন কেলেঙ্কারি তদন্ত করছিল স্পেশাল তদন্তকারী দল (সিট)। এই ইউনিটের প্রধান সঞ্জীব শামি এ ঘটনার সঙ্গে কংগ্রেস-বিজেপি দুই দলেরই বড় বড় নেতারা যুক্ত থাকার কথা জানিয়েছেন। উদ্ধারকৃত ভিডিও ক্লিপ যাচাইবাছাই করতে গিয়ে সাবেক মন্ত্রী আর বেশ কয়েখজন আমলার সম্পৃক্ততার বিষয়ে নিশ্চিত হয় সিট।

এ ঘটনার তদন্তকালে গত বুধবার ভারতের বিরোধী দল কংগ্রেসের আইটি সেলের এক নেতার স্ত্রীকেও আটক করেছে পুলিশ।  এছাড়া গ্রেপ্তার আরেকজন মহিলা এনজিওর নামে মধুচক্র চালাতেন বলে পুলিশের ভাষ্য। বিজেপি বিধায়ক ব্রিজেন্দ্র প্রতাপ সিংয়ের বাড়ি ভাড়া নিয়ে ওই চক্রটি চালানো হতো।

পুলিসের দাবি, প্রত্যেক মহিলারই নিজস্ব গ্যাং রয়েছে। যেখানে কলেজ ছাত্রীদের চাকরির প্রলোভন দেখিয়ে ফাঁদে ফেলা হত। রাজনৈতিক নেতা, আমলাদের কাছে তাদের পাঠিয়ে ভিডিয়ো ক্লিপ বানানো হয়। পরে ওই ভিডিয়ো ক্লিপ দেখিয়ে ব্ল্যাকমেল করা হতে কাস্টমারদের।

সম্প্রতি ভিডিও দেখিয়ে এক আইএস অফিসারকে ২ কোটি টাকা দাবি করা হয়। ইন্দোরে এক পুরকর্মকর্তাকে ব্ল্যাকমেল করে ৩ কোটি টাকা চায় চক্রটি।

এরপরই থানায় ওই কর্মকর্তার করা এফআইআর তদন্তে নেমে ওই মহিলাদের গ্রেপ্তার করা হয়।

মধ্য প্রদেশের এই হানিট্রাপকে দেশের সবচেয়ে বড় যৌন কেলেঙ্কারি বলে দাবি করছে ভারতীয় পুলিশ।

Comments are closed, but trackbacks and pingbacks are open.