যুবলীগের খালেদের দুই মামলা তদন্ত করবে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলশান থেকে গ্রেপ্তার ইয়ংম্যানস ক্লাবের মালিক এবং বহিষ্কৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে হওয়া তিনটি মামলার দুটির তদন্তভার দেওয়া হয়েছে র‌্যাবকে। মাদক ও অস্ত্র আইনের দুটি মামলা তদন্ত করবে সংস্থাটি।

ইতিমধ্যে তদন্তের সব কাগজ র‌্যাবের কাছে পৌঁছেছে। মুদ্রা পাচারের বাকি আরেকটি মামলার তদন্ত করবে সিআইডি।

বুধবার সন্ধ্যায় ঢাকাটাইমসকে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) মিজানুর রহমান।

১৮ সেপ্টেম্বর বিকালে যুবলীগ নেতা খালেদের গুলশানের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। পরে তাকে গ্রেপ্তার করা হয়। তার বাসা অবৈধ দুটি পিস্তল, লাইসেন্সের শর্ত ভঙ্গ করা আরও একটি শর্টগান, ৫৯ রাউন্ড শর্টগানের গুলি, ৬২ রাউন্ড পিস্তলের গুলি, দুই প্যাকেটে চারশ পিস ইয়াবা জব্দ করা হয়। এছাড়া ১০ লাখ ৩৪ হাজার টাকা ও চার থেকে পাঁচ লাখ টাকা সম-মূল্যের মার্কিন ডলার উদ্ধার করে র‌্যাব।

একই সময় তার মালিকানাধীন মতিঝিলের ফকিরাপুল এলাকার ইয়ংম্যানস ক্লাবে অভিযান চালিয়ে ১৪২ জনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার হয় ক্যাসিনো খেলার দেড় ডজন বোর্ড, জুয়ার প্রায় সাড়ে ২৪ লাখ টাকা জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বিপুল পরিমাণ মদ, বিয়ার, সিগারেটসহ নেশাজাতীয় বিভিন্ন দ্রব্য জব্দ করা হয় ওই ক্যাসিনো থেকে।

১৯ সেপ্টেম্বর যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে গুলশান থানায় পৃথক তিনটি মামলা করে র‌্যাব। মামলার পর রাতে তাকে ঢাকা মহানগর মুখ্য হাকিম (সিএমএম) আদালতে নিয়ে যায় পুলিশ। আদালতে মাদক ও অস্ত্র আইনের মামলায় খালেদের সাত দিন করে রিমান্ডের আবেদন করা হয়। রিমান্ড বাতিল করে জামিন আবেদন করেন খালেদের আইনজীবীরা। বিচারক শুনানি নিয়ে অস্ত্র আইনের মামলায় চার দিন এবং মাদক আইনের মামলায় খালেদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড মঞ্জুর হওয়ার পর তাকে পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) নিয়ে যায়। ডিবি পুলিশই মাদক ও অস্ত্র আইনে তার বিরুদ্ধে দায়ের করা মামলা তদন্ত করার কথা ছিল।

র‌্যাবের কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ‘মাদক আইন, অস্ত্র আইন এবং মুদ্রা পাচার আইনে র‌্যাবের পক্ষ থেকে তিন মামলা দায়ের করা হয়। দু’টি মামলার তদন্ত শুরু করবে র‌্যাব। আজকে অফিসিয়ালভাবে মামলা তদন্তের কাগজ হাতে এসেছে। শিগরই তদন্তের কাজ শুরু হবে।’

Comments are closed, but trackbacks and pingbacks are open.