বগুড়ায় বিলের পাড়ে পরিত্যক্ত টাকার স্তূপ : শত শত লোকের ভিড়

সেলিম রেজা, স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ঃ

বগুড়ার শাজাহানপুরে বিলের পাড়ে টুকরো টাকার স্তূপ দেখা গেছে। সেখান থেকে পুলিশ কয়েক বস্তা টাকা নমুনা হিসেবে সংগ্রহ করেছে। এদিকে এই টাকা নিয়ে মুহূর্তের মধ্যে নানা ধরনের মুখরোচক আলোচনা চলতে থাকে। বাংলাদেশ ব্যাংকের বাতিলযোগ্য এই টাকাগুলো বর্জ্য হিসেবে পৌরসভার মাধ্যমে ফেলে দেয়া হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, গত মঙ্গলবার (২৪শে সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউনিয়নের চান্দাই গ্রাম সংলগ্ন খাউরা বিলের পাড়ে এবং পানিতে টাকাগুলোর সন্ধান পাওয়া যায়। টাকা পড়ে থাকার খবর পেয়ে স্থানীয়রা ছাড়াও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান।

এ সময় শত শত গ্রামবাসী ভিড় করলেও কীভাবে টাকাগুলো সেখানে আসলো তা কেউ বলতে পারেন না। পরে শাজাহানপুর থানা পুলিশ নমুনা হিসেবে তিন বস্তা টাকা উদ্ধার করে থানায় নিয়ে যায়। এরই মধ্যে লোকমুখে জানা যায়, টাকাগুলো বাংলাদেশ ব্যাংক কর্তৃক বাতিল হওয়ায় তা মেশিন দিয়ে কেটে টুকরো টুকরো করে ফেলে রাখা হয়েছে।

তালতলীতে পূজা উদযাপন কমিটির সাথে পুলিশের মতবিনিময় 

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক বগুড়া শাখার নির্বাহী পরিচালক জগন্নাথ ঘোষ জানান, টাকাগুলো বাতিল এবং অপ্রচলিত হওয়ায় তা ধ্বংস করে পৌরসভাকে অপসারণ করার জন্য দেয়া হয়েছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, প্রথমে টাকা নিয়ে নানা ধরনের গুজব শোনা যায়। পরে নিশ্চিত হওয়া গেছে এগুলো বাংলাদেশ ব্যাংকের বাতিল করা টাকা।

শেরপুরে নানা আয়োজনে মীনা দিবস পালিত

Comments are closed, but trackbacks and pingbacks are open.