চাঁদপুর মতলব জায়গাকে কেন্দ্র করে বসত ঘর ভাঙচুর ও জায়গা দখল

স্বাধীন বাংলা নিউজ টিভি স্টাফ রিপোটার মোঃ তপছির হাছান,

চাঁদপুর মতলব উত্তর উপজেলা ফরাজিকান্দি ইউনিয়ন বড়হলিদিয়া গ্রামের উত্তর পাড়া মিলন মিয়ার স্ত্রী মিসেস জোহরা বেগমকে (৩৮) নিজের জায়গাকে কেন্দ্র করে গৃহবধুর উপর এলোপাথারি মারদোর ও জায়গা দখল করে, নিজের আত্ম রক্ষার জন্য থানায় (১১)  জনের আসামি করে জিডি করা হয়। উক্ত জিডির আসামি ১। গোলাম জি¦লানি (৫৫), ২। গোলাম রাব্বানি (৪০), ৩। গোরাম মোস্তফা (৪৫), ৪। আঃ রব (৩৫), সর্ব পিতা- মৃত ছামাদ মিজি। ৫। হাবিব (২২), পিতা-গোলাম মোস্তফা, ৬। শামীম (২৭), পিতা- গোলাম জি¦লানী, ৭। অংকুরী বেগম (৪৮), স্বামী-গোলাম জি¦লানী, ৮। নিশি আক্তার (২৪),৯। নূপুর আক্তার (৩০) উভয় পিতা-গোলাম জি¦লানী, ১০। শাহনাজ বেগম (৩২), স্বামী গোলাম রব্বানী, ১১। হালিমা বেগম (৩৭) স্বামী-গোলাম মোস্তফা, তাহার পাশর্^বর্তী এলাকার লোক এবং মৌজার ১১৩ নং হলিদিয়া দাগ ১৪৮২ পরিমান ডোবা ২০ শতাংশ পশি^মে আদর্শ আলদার পূর্বে ছামেদ মিজি অত্র চৌহদ্দির মধ্যে ২০ শতক  লিজ প্রাপ্ত হয়ে আনে এ বিষয়কে কেন্দ্র করে গৃহবধু ও তার পরিবার ভয়ে বিরাজ করছে।

Exif_JPEG_420
Exif_JPEG_420
Exif_JPEG_420

মতলব উত্তর উপজেলা ফরাজিকান্দি ইউনিয়ন বড়হলিদিয়া গ্রামের উত্তর পাড়া মিলন মিয়ার স্ত্রী মিসেস জোহরা বেগম (৩৮) লিজ জায়গাকে কেন্দ্র করে এবং বসতঘর ভাঙচুর করায় ও এলোপাথারি মারদোর আত্বরক্ষার জন্য মতলব উত্তর থানায় ও উপজেলায় জিডি এবং অভিযোগ দায়ের করেন। উক্ত আসামিগণ তাহার পাশর্^বর্তী বাড়ীর লোক ২ নং বিবাদী পক্ষ তারা দুষ্ট দুচরিত্রের পর অনিষ্টকারী এবং পরের ধণ লোভী দাংগাবাজ তাহার স্বামীর নামে পনি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ নিকট থেকে লীজ প্রাপ্ত জায়গা নিয়া আসামিগণ সাথে বিরোধ হইলে স্থানীয় শালিস মীমাংসা করিয়া দিলে আমার স্বামী উহা মানিয়া দেওয়া হয়। শালিসদের সিদ্ধান্ত মতে আমরা আমাদের জায়গা ভোগদখল করিতে থাকা অবস্থায়  অভিযুক্ত আসামিরা শালিসদের সিদ্ধান্ত অমান্য করিয়া আমাদের দখলিয় জায়গা জোর দখলের জন্য পরিকল্পিত ভাবে সকল আসামিগণেরা লাঠি সোটা, দেশীয় দাও,ছেনা চাইনিজ ইত্যাদি অস্ত্রে সজ্জিত হইয়া গটনার তারিখ ও সময় বে-আইনী জনতাবদ্ধে ২পক্ষ বিবাদীর সরাসরি নেতৃত্বে সকল বিবাদিরা অনধিকারে আমাদের বাড়ীতে হামলা দিয়ে আমার স্বামী ১ নং স্বাক্ষীকে খুন খারাপী করিবে বলিয়া বেপরোয়া আচরন করিতে থাকিলে আসামীদের ভয়ে আমার স্বামী বাড়ী থেকে পালাইয়া আত্বরক্ষা কর্ েবিবাদীরা আমার স্বামীকে বাড়ীতে খুজিয়া না পাইয়া ৪,৫, এবং ৬ নং আসামীরা আমাকে এলোপথারী মারপিট করিয়া আমার পিঠে,কোমড়ে সহ শরীরের বিভিন্ন স্থানে জখম করিয়া ৬ নং আসামী শামীম আমার গলা থেকে আট আনা ওজনের স্বর্নের চেইন যার মূল্য ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা হইবে নিয়া যায়। ১,৪ এবং ৫ নং বিবাদীরা আমাকে টানা হেছড়া করিয়া শ্লিলতাহানী ঘটায়। আমাকে আমার স্বামী সন্তানকে খুন করিবে বলিয়া প্রকাশ্যে হুমকি প্রদর্শন করিয়া ১ নং আসামী হুকুমে অপরাপর আসামী আমাদের সেনেটারী পায়খানা, একটি দোচালা টিনের ঘর ভাংচুর করিয়া আমাদের বিভিন্ন প্রজাতির কাঠ ফলজ ও তরকারী গাছ কাটিয়া এবং পুকুরের মাছ ধরিয়া প্রায় ১,৫০,০০০/-( এ লক্ষ পঞ্চাশ হাজার) টাকার ক্ষতি করে। আমাদের বাড়ী থেকে বাহির হওয়ার পথে বেড়া দিয়া আবদ্ধ করিয়া রাখে। বিবাদীদের ভয়ে আমি এবং আমার পরিবারের লোকজনদেরকে খুন খারাপি করার জন্য রাস্তা ঘাটে ওৎ পাতিয়া থাকে। আমি স্থানীয় ডাক্তার কর্তৃক চিকিৎসার ব্যবস্থা শেষে অত্র অভিযোগ খানা দাখিলের কিছুটা বিলম্ব হইল। ডাক্তারী সনদ পত্র দাখিল করিব।

১ম পক্ষ জোহরা বেগম ৩৮ তিনি বলেন দীর্ঘদিন ধরে আমার সাথে খারাপ আচরন ও অপকৃর্তি ভাষা এবং সমাজে  প্রচার প্রচারনা চালিয়ে আসছে তফসিল ভূমি :- অত্র চৌহদ্দি উত্তরে ওয়াবদার ডোবা, রাস্তা দক্ষিণে শাহজালাল, পশ্চিমে আদর্শ আলদার, পূর্বে ছামেদ মিঝি, অত্র চৌহদ্দির মধ্যে ২০ শতাংশ আমি লিজ আনি। মৌজা নং ১৩১ নং হলদীয়া দাগ নং ১৪৮২ পরিমান ডোবা ২০ শতাংশ মধ্যে আমি ৭ বৎসরের জন্য লিজ আনিয়া ভোগ দখল করে আসছি। ২য় পক্ষ গোলাম জি¦লানীর সাথে সরোজমিনে গিয়ে জিঞ্জাসাবাদ করিলে ১১৩ মৌজা ১৪৮২ ডোবা শতাংশের মধ্যে পানি উন্নয়ন বোর্ড থেকে লিজ এনেছে বলে জানায় কিন্তু ১ম পক্ষ জোহরা বেগম ৭ বৎসরের জন্য রিজ আনার পর পুনরায় মেয়াদ ৬ মাস থাকা কালীন অবস্থায় লিজ দেয় ২ পক্ষ গোলাম জি¦লানীকে এটা শুধু পানি উন্নয়ন বোর্ডের গাফলতি,

এ বিষযে মতলব দক্ষিন তানার এ এস আই হাবিব মোবাইল মটোফোনে এ বিষয়ে জিঞ্জসাবাদ করিলে তিনি বলেন, যে জোহরা বেগম ৭ বৎসরের জন্য লিজ আনে কিন্তু ৬ মাস এখনো বাকী আছে কিন্তু ২য় পক্ষ গোলাম জি¦লানী পানি উন্নয়ন বোর্ড থেকে লিজ এনেছেন কিন্তু পানি উন্নয়ন বোর্ডের গাফলতি বলে জানায় তিনি আরও বলেন এডভোকেট রুহুল আমিন রুহুল এম পি মহোদয় এ বিষয়টি সমাধানের লক্ষে দুই পক্ষকে আশ^াস দিয়েছেন বলে জানান।

Comments are closed, but trackbacks and pingbacks are open.