শাহজালালে তৃতীয় টার্মিনালের কাজ শুরু শিগগির

হবিগঞ্জ প্রতিনিধি
ফাইল ছবি

যাত্রীসেবার মান বাড়াতে হজরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনালের কাজ শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো.মাহবুব আলী। তিনি বলেন, তৃতীয় টার্মিনালে অত্যাধুনিক অপারেটিংসহ ২৪টি বেল্ট থাকবে। এছাড়াও পুরাতন টার্মিনালকেও আধুনিকায়ন করা হবে।

শুক্রবার দুপুরে হবিগঞ্জের চুনারুঘাটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ কথা জানান। এদিন তিনি উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বগাডুবি গ্রামের সনজু চেয়ারম্যানের বাড়ির পেছন থেকে আমুরোড বাজার পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মাহবুব আলী জানান, শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে যাত্রীসেবার মান আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। বর্তমানে কোনো যাত্রীর লাগেজ যেন খোয়া না যায়, সেজন্য সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।
বিমানবন্দরে নিরাপত্তা নিশ্চিত করতে ১০টি ডগ স্কোয়াড মোতায়েন করা হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে দেশের প্রধান প্রবেশদ্বার। তাই এটিকে আধুনিকায়নে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।

হজযাত্রীদের এবার অতীতের তিক্ত অভিজ্ঞতার সম্মুখিন হতে হয়নি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আগামীতে এ সেবার মান আরও বাড়ানো হবে।
স্থানীয় উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মঈন উদ্দিন ইকবাল উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.