বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে: কাজী আমিনুল ইসলাম

0
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম বলেন,বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে। তিনি বলেন, জাতি হিসাবে আমাদের পরম সৌভাগ্য যে আমরা বঙ্গবন্ধুর মত নেতাকে পেয়েছিলাম।

বৃহস্পতিবার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী স্মরণে বিডার কার্যালয়ে এক আলোচনা সভায় নির্বাহী চেয়ারম্যান এ কথা বলেন। আলোচনার শুরুতেই ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বিভিন্ন বক্তা তাঁদের বক্তব্যে ১৯৭৫ সালের ১৫ই আগস্টের সেই ভয়াবহ নৃশংসতম হত্যাকাণ্ডের কথা স্মরণ করেন।

সভার সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম বলেন, জাতি হিসাবে আমাদের পরম সৌভাগ্য যে আমরা বঙ্গবন্ধুর মত নেতাকে পেয়েছিলাম,  জাতীয় জীবনের এমন কোন দিক নেই যেখানে যা তার নজর ছিল না,  তাঁর জন্ম না হলে জন্ম হত না বাংলাদেশের, আমরা পেতাম না আমাদের স্বাধীনতা।

আমাদের অধিকারের কথা তাঁর মত করে কেউ ভাবেনি, তাঁর মত করে কেউ দৃঢকণ্ঠে বলেনি, বাঙালি জাতির মুক্তি, স্বাধীনতা ও জন্ম সবই সম্ভব হয়েছে তাঁর জন্য , তাই জাতি হিসাবে আমরা সম্মিলিতভাবে বঙ্গবন্ধুর কাছে ঋণী, এ ঋণ আমাদের থেকে যাবে চিরকাল।

তিনি গভীর শ্রদ্ধার সাথে ১৫ আগস্টের সকল শহীদের স্মরণ করে বলেন, বাংলাদেশ ছোট একটা দেশ তবু এত অর্জনের সূচনা করে গেছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু, যে স্বপ্ন তিনি আমাদের জন্য দেখেছেন এখন তা বাস্তবায়িত হচ্ছে তাঁরই সুযোগ্য কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে। বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিডার নির্বাহী সদস্য নাভাস চন্দ্র মণ্ডল,  মহসিনা ইয়াসমিন,  সাইফুল্লাহ মকবুল মোর্শেদ, মইনুল  ইসলাম, সচিব মোশারফ হোসেন, পরিচালক মো. শাহ আলম, নোমানুর জামান আল আজাদ, শিকদার দিদারুল।

আলোচনা পর্ব শেষে সকলে ১৫ আগস্টের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা দোয়া ও মোনাজাত করেন। আলোচনা ও দোয়া মাহফিল পর্ব শেষে বিডার সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন বিডার সকল স্তরের কর্মকর্তারা।

Leave A Reply