কুড়িগ্রামে নতুন করে ৪৬ ডেঙ্গু রোগী সনাক্ত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৫ জন

0

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৫ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৪৬ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এরমধ্যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৫ জন।

হাসপাতাল সুত্রে জানা গেছে, সোমবার পর্যন্ত কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে সনাক্তকৃত ৪৩ জন ডেঙ্গু রোগীর মধ্যে দুইজন শিশুসহ ২৩ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ৬ জনকে রেফার্ড করা হয়েছে। আর বাকী ১৪ জন ছুটি নিয়ে চলে গেছে। এছাড়াও রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে ২ জন এবং ফুলবাড়ীতে চিকিৎসা নিয়েছেন ১ জন।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শাহিনুর রহমান সরদার জানান, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ডেঙ্গু কর্ণার খুলে রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। আক্রান্তরা সকলেই ঢাকা থেকে বাড়িতে এসে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম জানান, ঈদের ছুটিতে মানুষজন ঢাকা থেকে বাড়িতে এসে জ্বরে আক্রান্ত হয়ে পরীক্ষা করে ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। আমরা সতর্ক রয়েছে কেন না ঈদে ঢাকা থেকে ঘর মুখে মানুষের চাপে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা আরো বাড়তে পারে। আমাদের কাছে ডেঙ্গু পরীক্ষার কিট আছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কিট পাঠানো হয়েছে। যাতে কিট সংকট না হয় এজন্য আরো কিট আনতে ঢাকা লোক পাঠানো হয়েছে।

এদিকে ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় কুড়িগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সচেতনা র‌্যালী, আলোচনাসভা, সমাবেশ ও ডেঙ্গুর লাভা নষ্ট করার ঔষুধ ছিটানোসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হচ্ছে।

সকালে এ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। এসময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম, পৌর মেয়র আব্দুল জলিলসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

Leave A Reply