গুজাবে কান দিবেন না,আইন নিজের হাতে নিবেন না,উপজেলা ব্যক্তি মাইকিং বিভিন্ন বাজার গুলোতে, জাতীয় জরুরি পুলিশ নাম্বার ৯৯৯ কল করুণ,  ওসি ইকবাল

0
 স্বাধীনবাংলানিউজটিভিরিপোর্টারমোঃতপছিলহাছানঃচাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার ব্যক্তি গুজব ছড়ানো কান দিবেন না, আইন নিজের হাতে তুলে নিবেন না.এ বিষয়ে বিভিন্ন বাজারগুলোতে আজ ,২৪/০৭/২০১৯ ইং তারিখ মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ এ,কে,এম,এস ইকবাল এর নির্দেশক্রমে অত্র থানাধীন মতলব পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র জনাব মোঃ আবুল বাশার পারভেজ কর্তৃক পৌর এলাকায় ছেলেধরা গুজবের বিষয়ে এলাকায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং করেন।
ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত যেকোনো ধরনের গুজব ছড়ানো ও আইন নিজের হাতে তুলে নেয়া দেশের প্রচলিত আইনের পরিপন্থি ও গুরুতর দণ্ডনীয় অপরাধ। ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি নয়, জরুরি হেল্পলাইন ৯৯৯ নম্বরে ফোন দিন। বুধবার  সরকারি এক তথ্যবিবরণীতে দেশবাসীর প্রতি এ আহ্বান জানানো হয়েছে।
গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, চলতি মাসে সারা দেশের বিভিন্ন জেলা থানা উপজেলা এবং ইউনিয়ন ব্যক্তি যদি কোন এলাকায় অপরিচিত কাউকে দেখলে ছেলেধরা সন্দেহে অন্তত ২৩.টি গণপিটুনির ঘটনায় প্রাণ হারিয়েছেন পাঁচজন ও আহত হয়েছেন আরো ২৮ জন। এ নিয়ে দেশজুড়ে চলছে রীতিমতো আতঙ্ক।
তথ্যবিবরণীতে বলা হয়, একটি স্বার্থান্বেষী মহল কর্তৃক গুজব ছড়িয়ে ছেলেধরা সন্দেহে নিরীহ মানুষ পিটিয়ে হতাহত করা সংক্রান্ত খবরের প্রতি সরকারের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এতে আরো বলা হয়, কোনো বিষয়ে কাউকে সন্দেহজনক মনে হলে নিজের হাতে আইন তুলে না নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর জন্য অনুরোধ করা হচ্ছে। এ ধরনের পরিস্থিতিতে ৯৯৯ এ কল করে দ্রুত পুলিশের সাহায্য নেয়া যেতে পারে।
এছাড়া সারাদেশের পুলিশের ইউনিটকে ছেলেধরা গুজব বন্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইউটিউব ও ব্লগগুলো নজরদারির নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া ছেলেধরা-সংক্রান্ত বিভ্রান্তিকর পোস্ট দিলে বা শেয়ার করলে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।
গুজব ছড়াবেন না,আইন নিজের হাতে তুলে নিবেন না.
আইন নিজের হাতে তুলে নিবেন না।ছেলেধরা সন্দেহে কাউকে গনপিটুনি না দিয়ে এবং ‍গুজবে বিভ্রান্ত না হয়ে তাকে পুলিশের হাতে তুলে দিন.সবাই মিলে সচেতন হই, গুজব ছড়ানো এবং গুজবে কান দেওয়া থেকে বিরত থাকি।মত দক্ষিণ থানা ইনচার্জ এ কে এম ওসি ইকবাল উপজেলা ব্যক্তি.বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক এবং ছাত্র-ছাত্রীদের সাথে .গুজব ছড়ানো বিষয় কান না দেওয়ার জন্য সকল প্রতিষ্ঠানের কার না দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান.এর পাশাপাশি ও জেলা বৃত্তি বিভিন্ন বাজারের এবং খেলাধুলা মাঠে ও বিভিন্ন সিএনজি স্ট্যান্ড .বাস স্ট্যান্ড.হিস ক্লাস টেন.বিভিন্ন নৌকা গুদারা ঘাটে গিয়ে. সকল শ্রেণীর মানুষের সাথে বলে যে আপনারা গুজবে কান দিবেন না.থানার ইনচার্জ ওসি ইকবাল তিনি নিজের কর্ম কে নৈতিক দায়িত্ব নিয়ে সকল মানুষের গুজব ছড়ানো কান না দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান..
Leave A Reply