সরিষাবাড়িতে কৃষকের মাঝে ধান বীজ ও সার বিতরণ

0

মতিউর রহমান,সরিষাবাড়ি, জামালপুরঃ জামালপুরের সরিষাবাড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে আউস ধানের বীজ ও সার বিতরণ করা হচ্ছে। সরকারী সহায়তার অংশ হিসেবে বীজ ও সার বিতরণ করছে উপজেলা কৃষি বিভাগ। ২৮ এপ্রিল থেকে এ কার্যক্রম শুরু হয়। চলবে ৭ই মে পর্যন্ত।

উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা যায়, সরকারী সহায়তার অংশ হিসেবে সারা দেশের মতো সরিষাবাড়িতেও কৃষকদের মাঝে বিতরণ করা হচ্ছে আউশ ধান বীজ ও সার। উপজেলার ৮টি ইউনিয়নের মোট সাত’শ কৃষক পাবেন সার ও বীজ সহায়তা। কৃষি বিভাগের তথ্য মতে জন প্রতি কৃষক পাঁচ কেজি ধান বীজ, ডি এফ পি সার ১৫ কেজি এবং এম ও পি সার পাবেন ১০কেজি করে। প্রতিদিন একটি ইউনিয়নের কৃষকদের কৃষি সহায়তা প্রদান করা হচ্ছে। তবে পৌর সভার কৃষকগণকে এ সহায়তা প্রদান করা হবে না বলে জানা গেছে।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন সকালের সময়কে বলেন, সরকারী সহয়তা এবং নির্দেশনায় উপজেলার ৮টি ইউনিয়নের সাত’শ কৃষকের মাঝে পর্যায়ক্রমে আউশ ধান বীজ ও সার বিতরণ করা হচ্ছে। স্ব স্ব ইউনিয়নের চেয়াম্যান মেম্বারদের প্রদত্ত তালিকা অনুসারে কৃষকদের প্রাপ্য সার বীজ দেয়া হচ্ছে। সরকারী বরাদ্ধ না থাকায় পৌর সভার কৃষকদের সহযোগীতা করা সম্ভব হচ্ছে না।

Leave A Reply