দূর্গাপুরের নগুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

0

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ দূর্গাপুর উপজেলার ৪৪ নং নগুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিসহ বেশ কয়েকজন সদস্য গতকাল শনিবার সাংবাদিকদের বিষয়টি জানান।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মোতালিব ফকির ও সদস্য লিনা বেগম, সাহেরা খাতুন, কামাল মিয়া, অঞ্জনা ও মীর নূর মোহাম্মদ স্বাক্ষরিত দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত এক অভিযোগে প্রকাশ, নগুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হক স্লিপ খাতের ৪০ হাজার টাকার কাজ সঠিকভাবে বাস্তবায়ন না করেই মোটা অংকের টাকা আত্মসাৎ করেছে। বিদ্যালয়ের টয়লেট মেরামতের জন্য বরাদ্দ ১৯ হাজার ৫ শত টাকার মধ্যে মাত্র ৫ হাজার টাকা খরচ করে বাকী টাকা আত্মসাৎ করেছে। স্বল্প মেরামত কাজের জন্য বরাদ্দকৃত ১ লক্ষ ৫ হাজার মধ্যে মাত্র ৫০ হাজার টাকা খরচ করে বাকী টাকা আত্মসাৎ করেছে। স্বপ্ল মেরামত কাজে দরজা জানালাগুলো নতুন কাঠ দিয়ে করার কথা থাকলেও তিনি স্কুলের খুলে যাওয়া বেঞ্চের পুরাতন কাঠ ব্যবহার করেছেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এ ব্যাপারে প্রধান শিক্ষককে জিজ্ঞাসাবাদ করলে তিনি কোন সদোত্তর না দিয়ে অসৌজন্যমূলক আচরণ করেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হকের সাথে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে উল্লেখ করেন।

দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার তোফায়েল আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখবো।

Leave A Reply