সরিষাবাড়িতে চোরের উপদ্রব বৃদ্ধি

0

 

মতিউর রহমান,সরিষাবাড়ি জামালপুরঃ জামালপুরের সরিষাবাড়িতে সম্প্রতি চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। এক সপ্তাহর ব্যবধানে টানা ৫/৬ টি চুরির ঘঁনায় চোর আতঙ্কে এ জনপদের মানুষ। মাঝে মধ্যেই ব্যবসা প্রতিষ্ঠান, বসত বাড়িতেই ঘটছে চুরির ঘটনা।

সূত্রে জানা যায়, ৮ মার্চ রাতে পৌর সভার ৯নং ওয়ার্ড নাওগোলা গ্রামের দরিদ্র কৃষক আব্দুল করিম ও নসক্কর আলী প্রতিদিনের মতো রাতের খাবার শেষে ঘুমিয়ে পড়েন। রাতের শেষ প্রহরে জেগে দেখেন তাদের গোয়াল ঘরে গরু নেই। রাতেই বিভিন্ন দিকে খোাঁজাখুজি করেও কোন হদিস পায়নি তারা। মৃত ছফর শেখের ছেলে দরিদ্র কৃষক আব্দুল করিমের একটি মাত্র গাভী ছিল। আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের গাভীটির দুধ বিক্রি করে কোন রকমে তার সংসার চালাতনে। অপর দিকে মৃত ময়েজ উদ্দিন শেখের ছেলে নসক্কর শেখের ছয়টি গরু চুর হয়ে যায়। তার মধ্যে একটি ষাঁড় বাছুর এবং অন্যগুলো ছিল পূর্ণ বয়স্ক বকনা। ওই ছয়টি গরুর মূল্য আনুমানিক তিন লক্ষ টাকা বলে ধারণা করা হচ্ছে। শাহিন নামের জনৈক কৃষকের একটি ষাঁড় গরু ও ওই রাতেই চুরি হয়ে যায়। একই তারিখে গভীর রাতে সদ্য জাতীয় করণকৃত উত্তর বাউসি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩টি শ্রেণি ক্েক্ষর তালা ভেঙ্গে তিনটি সিলিং ফ্যান চুরি যায়।

অন্য দিকে শিমলা টাউন আমতলা মোড় এলাকায় শিপন সাইকেল ষ্টোর ও অটো পার্টসের দোকানে তালা কেটে বৃহস্পতিবার রাতে দূর্দষ্য চুরির ঘটঁনা ঘটে। চুরি যাওয়া মালামালের মধ্যে রয়েছে প্রতি সেট তেইশ হাজার টাকা মূল্যের নয় সেট ব্যাটারী, প্রতি সেট তিন হাজার পাঁচ’শ টাকা মূল্যের ভ্যাট সেক্টর ও নগদ ৫৬ হাজার টাকাসহ লক্ষাধিক টাকার অন্যান্য মালামাল। সম্প্রতি তারাকান্দি সারকারখানা এলাকায় নতুন কৌশলে একটি চুরির ঘটনা ঘটে। চুর থানার সোর্স পরিচয় দিয়ে থানার পুলিশের কথা বলে নিরহ অটো ড্রাইভারের সামনেই চারটি ব্যাটারী খুলে নিয়ে যায়। ৬ মার্চ দুপুরে একই কায়দায় ওই একই ব্যক্তি অপর এক অটো ড্রাইভারের অটো থেকে দুটি ব্যাটারী নিয়ে দ্রুত সটকে পড়ে। প্রত্যক্ষদর্শী এক পথচারী ওই চুরকে সনাক্ত করলে পোগল দিঘা ইউনিয়নের মালিপাড়া এলাকা থেকে তাকে জনতা আটক করে গণ ধূলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। সরিষাবাড়ি থানার এসআই ঈমান আলী ওই চুরকে আটকের পর ব্যাটারী চুরির মামলা না রুজু করে অন্য একটি চুরির মামলায় গ্রেফতার দেখিয়ে কোর্টে প্রেরণ করেন। মামলা নং ১০। ধারা ৩৭৯। তারিখ ৭ই মার্চ। এ ছাড়াও আলীয়া মাদ্রাসা এলাকা থেকে মোটর সাইকেল চুর ধৃত করে কোর্টে প্রেরণ করেছে থানা পুলিশ। সম্প্রতি চুরির ঘটনা বৃদ্ধি পাওয়ায় চুর আতঙ্কে রয়েছে এ জনপদের খেটে খাওয়া মানুষ। গৃহস্থের গরু, ব্যবসায়ীর মূলধন ও মালামাল নিয়ে রাত কাটছে নির্ঘুম। কৌশলী চুর আতঙ্কে রয়েছে অটো ড্রাইভার, বাইক মালিক ও বাই সাইকেল মালিকগণও। এখনই প্রশাসন তৎপর না হলে চুর আতঙ্ক চড়িয়ে পড়বে এবং আইন শৃংখলার অবনতির শঙ্কা রয়েছে বলে বিচক্ষণ মহলের ধারনা। উল্লেখ্য জামালপুর সদরে মাসব্যাপি হাউজি খেলার মাঠ চলমান থাকায় বিভিন্ন অঞ্চলে চুরির ঘটনা বৃদ্ধি পাওয়ার অন্যতম কারণ বলেও মন্তব্য করছেন সমাজ সচেতন মহল।

Leave A Reply