জামালপুরের সরিষাবাড়িতে হ্যাকিং এর কবলে পিআইও

0

মতিউর রহমান, সরিষাবাড়ি, জামালপুর ঃ জামালপুরের সরিষাবাড়িতে হ্যাকিং এর কবলে পড়েছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ূন কবির। কে বা কারা তার পাচওয়ার্ড ০১৭২২৫৮৪৩৯৭ ব্যবহার করে গত ১২ এপ্রিল মধ্য রাত থেকে ফেইস বুক প্্েরাফাইলে আপত্তিকর পোষ্ট দিচ্ছে। এ বিষয়ে তিনি ১৮ এপ্রিল সরিষাবাড়ি থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

হ্যাকিং হওয়া ফেইস বুক আইডি ব্যবহার করে অশ্লিল পোষ্ট রাষ্ট্র বিরোধী ও অসামাজিক কার্যকলাপের মাধ্যমে তাঁকে হেয় পতিপন্ন করতে পারে মর্মে পিআইও হুমায়ূন কবির থানায় উপস্থিত হয়ে সাধারণ ডায়রী করেন। সাধারণ ডায়রী নং ৬৫২, তারিখ ১৮/৪/২০১৯ ইং। এ ছাড়াও সম্প্রতি সরিষাবাড়িতে অনেকেরই ফেইস বুক আইড হ্যাক হওয়ার খবর পাওয়া যাচ্ছে। সাবেক এমপি আলহাজ আব্দুল মালেকের ছেলে মঞ্জুরুল ইসলাম বিদ্যুতের ফেইস বুক আইডি, দৈনিক সকালের সময় পত্রিকার সরিষাবাড়ি প্রতিনিধি ডা. মতিউর রহমানের ফেইস বুক আইডি এবং আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান মানুসহ কয়েক জনের ফেইস বুক আইডি হ্যাকিং হয়।

ফেইক বুক ব্যবহারকারীগণসহ ইন্টারনেট ব্যবহারকারীদের মাঝে হ্যাকিং আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অমানুষ হ্যাকাররা যে কোন সময় যে কোন গুরুত্বপূর্ণ ব্যাক্তি কিংবা সম্মানীত ব্যক্তির পাচওয়ার্ড চুরি করে তাঁর মান সম্মানের চরম ক্ষতি করতে পারে। তাই সকলের উচিত ইন্টারনেট কিংবা ফেইস বুক ব্যবহারে অধিক সতর্ক হওয়ার পাশাপাশি হ্যাকারদের খুজে বের করা। বিষয়টি স্পর্শ কাতর ও পাচওয়ার্ড উদ্ধার অত্যন্ত জটিল হওয়ায় সরকারের প্রতি ভুক্তভোগীদের জোড়ালো দাবী জগণ্য হ্যাকারদের খুঁজে বের করে আইনের আওতায় আনার।

Leave A Reply