জন চলাচলের রাস্তা বন্ধ করে বাউন্ডারী ওয়াল নির্মান

0

 

মতিউর রহমান,সরিষাবাড়ি জামালপুরঃ জামালপুরের সরিষাবাড়িতে এলাকাবাসির যাতায়াতের রাস্তা বন্ধ করে বাউন্ডারী ওয়াল নির্মানের অভিযোগ উঠেছে। ঘটনাটি পৌর সভার ৩নং ওয়ার্ড বলার দিয়ার চৌধুরী মোড় এলাকায়। এ বিষয়ে ভুক্তভোগীদের পক্ষে গোলাম মোস্তফা বাদি হয়ে প্রতিকার পেতে পৌর মেয়রের দপ্তরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

এলাকাবাসি ও অভিযোগ সূত্র এবং সরজমিনে ঘুরে জানা যায়, পোগল দিঘা ইউনিয়নের পাটাবুগা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে বাবর আলী ওরফে বাবু বলার দিয়ার চৌধুরী মোড়ের পূর্ব পার্শ্বে তার ক্রয়কৃত জমিটির মালিকানা বুঝে নিয়ে বাউন্ডারী ওয়াল নির্মান করে। রাস্তা দখল করে বাউন্ডারী ওয়াল নির্মান করায় এলাকার দুই শতাধিক মানুষের এক মাত্র যাতায়াতকৃত রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় নিত্যদিনের স্বাভাবিক চলাচল চরম বিঘিœত হয়। লিখিত অভিযোগের ভিত্তিতে পৌর কতৃপক্ষ ইতি পূর্বে নোটিশ করলেও বাবর আলীর কোন সাড়া মিলেনি বলে জানা গেছে।

২৫ মার্চ বিকেলে সরজমিনে ঘটনা স্থলে উপস্থিত হলে এলাকার কতিপয় নারী পুরুষ সকালের সময়কে বলেন, বাবর আলী প্রভাব খাটিয়ে এলাকাবাসির দীর্ঘদিনের একমাত্র যাতায়াতকৃত রাস্তাটি দখল করে ওয়াল নির্মানের মাধ্যমে বন্ধ করে দেয়। রাস্তার অভাবে আমরা স্বাভাবিক চলাফেরা এবং বাজার ঘাট করতে পারছি না। তারা আরও জানায় বর্ষার মৌসুমে অতিরিক্ত পানি দ্রুত সরে যাওয়ার জন্য যে দুটি কার্লভার্ট ছিল মাটি কেটে তাহাও বন্ধ করে দিয়েছে বাবর আলী। এতে বন্যা বা অতিবৃষ্টিতে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হওয়াসহ আমাদের স্বাভাবিক জীবণ যাত্রা বিঘিœত হয়।

অভিযোগকারী গোলাম মোস্তফা এ বিষয়ে বলেন মামলাবাজ বাবর আলী কালো টাকা ও পেশী শক্তির প্রভাবে রাস্তা বন্ধ করে বাউন্ডারী ওয়াল নির্মান করেছে। এতে এলাকার দুই শাতাধিক মানুষের ভোগান্তি বেড়েছে। সে আরও জানায় দুটি কার্লভার্ট দিয়ে পানি নিষ্কাশন বন্ধ হওয়ায় বন্যা মৌসুমে পানি জমে জন জীবণে নানা প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। ক্ষতি হয় আবাদি ফসলেরও।

অভিযোগ অস্বীকার করে বাবর আলী বলেন আমার জমিতে আমি বাউন্ডারী ওয়াল নির্মান করেছি। ওখানে কোন রাস্তা ছিল না। তিনি আরও বলেন আমার দায়েরকৃত আদালতে বিচারাধীন মামলায় গোলাম মোস্তফা ২৬ ধারার আসামী। সে বাঁচার জন্য আমার বিরুদ্ধে নানা কৌশল নিচ্ছে। গোলাম মোস্তফার বিরুদ্ধে আরও পৃথক ২টি মামলা দায়ের করার কথাও স্বীকার করেন বাবর আলী।

Leave A Reply