সরিষাবাড়িতে কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স প্রশিক্ষণ

0

সরিষাবাড়ি  প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়িতে কাব স্বকাউট বেসিক কোর্স প্রশিক্ষণ অনুষ্ঠিতি হয়েছে। ৩ মার্চ থেকে ৭ই পর্যন্ত এ বেসিক কোর্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ১৯, ২০ ও ২১ তম কাব স্কাউট বেসিক কোর্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ স্কাউট ময়মনসিংহ অঞ্চল পরিচালিত ও সরিষাবাড়ি শাখার আয়োজনে আরডিএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ৭ই মার্চ বিকেলে এ প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি ঘটে।

বাংলাদেশ স্কাউটস সরিষাবাড়ি উপজেলা শাখা সূত্রে জানা যায়, প্রাথমিক স্তরের কোমলমতি ক্ষুদে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা ও দেশ মার্তৃকার প্রতি শ্রদ্ধাবোধ, শৃংখলা বোধসহ বিভিন্ন উপায়ে যুগোপযোগী শিক্ষার কলা কৌশল প্রদানের জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। এক’শ বিশটি প্রাথিমিক বিদ্যালয়ের একজন কওে শিক্ষক এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। ২৪ জন প্রশিক্ষক ৫দিন ব্যাপি তিনটি ব্যাচের বেসিক কোর্স প্রশিক্ষণ প্রদান করেন। কোর্স সমাপণি দিনে প্রশিক্ষনার্থীগণ ফ্যার্নিবাল এর প্রশিক্ষণে শেখা বিভিন্ন কৌশল ও কসরত প্রদর্শন করেন।

প্রশিক্ষণের সমাপণি দিনে নানা প্রকার কৌশল, কসরত ও দীক্ষা প্রদানের পরে সনদ, স্কার্ফ ও ব্যাচ এবং সনদ প্রদান করা হয়। উপজেলা নির্বাহি কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের সৌন্দর্য বৃদ্ধি করেন। এ সময় সকল লিডার ও সুধিজন উপস্থিত ছিলেন। সমাপণি দিনের বিশেষ আর্কষন ছিল প্রশিক্ষার্থী বাবু মন্টু লাল তেওয়ারীর প্রদর্শিত মহারাজের ভুমিকায় অভিনয় ও কসরত প্রদান। সরিষাবাড়ি উপজেলা স্কাউট কমিশনার ইসমাইল হোসেন এর সার্বিক পৃষ্টপোষকতা ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সহযোগীতায় সুশৃংখলভাবে প্রশিক্ষন কোর্স সমাপ্তি ঘটে।ৗ

Leave A Reply