দুর্গাপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

0

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর‘র আয়োজনে বেসরকারী উন্নয়ন ডিএসকে‘র ইউবিআর, হ্যালো আই এম ও সমৃদ্ধি প্রকল্প, সারা, ওয়াইডব্লিওসিএ ও কারিতাস এর সহযোগীতায় নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

দিবসের মধ্যে সকাল ১০টায় জিও-এনজিন প্রতিনিধি ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে এক বর্ণাঢ্য শোভাযাযাত্রা পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে আদিবাসী নৃ-তাত্ত্বিক অডিটরিয়ামে ”সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো” এ প্রতিপাদ্যে ওয়াইডব্লিউসিএ’র সম্পাদিকা লুদিয়া রুমা সাংমা এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, এনজিও সমন্বয় পরিষদের সভাপতি মোঃ শামীম আহম্মেদ, জয়িতা পুরষ্কার প্রাপ্ত নারী নেত্রী শেফালী হাজং, ডিএসকের উপ-পরিচালক মোঃ আঃ রব পাটোয়ারী, প্রকল্প সমন্বয়কারী আবুল কালাম আজাদ, কারিতাস এর প্রকল্প কর্মকতা শশাঙ্ক রিছিল, কারিতাস কর্মকর্তা নিউটন মানখিন প্রমুখ।

বক্তারা বলেন, বিশ্বের উৎপাদনশীল কাজে যেমন বেড়েছে, নারীর সম্পৃক্ততা তেমনি উদ্যোক্তা হিসেবে ব্যবসা বানিজ্যে ও নারীরাও রেখেছে তার কৃতিত্বের স্বাক্ষর। এ বিশ্ব পরিবর্তনে পুরুষের পাশাপাশি নারী ও সমানভাবে অবদান রেখে যাচ্ছে। তাই আন্তর্জাতিক নারী দিবসে লক্ষ্য অর্জনে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে।

Leave A Reply