ইমামদের ভাতার আওতায় নেওয়া হবে- ধর্ম সচিব

স্টাফ রিপোর্টার:

ধর্ম সচিব আঃ হামিদ জমাদ্দার বলেন, ইসলামী সংস্কৃতি চর্চার জন্য সারা দেশে একটি করে মডেল মসজিদ নির্মাণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পর্যায়ক্রমে মসজিদের ইমামদের ভাতারঞ আওতায় নেওয়ার জন্য কাজ করছে সরকার।
বৃহস্পতিবার (২ জুন)দুপুরে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে “সন্ত্রাস-জঙ্গীবাদ” নারী নির্যাতন, যৌতুক, বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধে উলামা-মাশায়েখগনের সাথে এক আলোচনা সভায় এসব কথা বলেন ধর্ম সচিব মু: আঃ হামিদ জমাদ্দার।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই বাংলাদেশের উন্নয়ন করে যাচ্ছেন। সকলের দ্বায়িত্ব প্রধানমন্ত্রীর সকল উন্নয়ন কাজের সহযোগিতা করা। সন্ত্রাস- জঙ্গীবাদ, নারী নির্যাতন, যৌতুক, বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধে ইমামদের এগিয়ে আসতে হবে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা যাবেনা। আমাদের নবী হযরত মুহাম্মদ (সাঃ) তিনিও ধর্ম নিয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করে গেছেন। সমাজে শান্তি-শৃংখলা বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে সচিব মু: আ:হামিদ জমাদ্দার।

এ সময় উপস্থিত ছিলেন, ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহাঃ বশিরুল আলম, ইসলামিক ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর আবু সালেহ ইমরান, মডেল মসজিদের ইমাম আবু কালাম সায়েদীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

পরে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাব পরিদর্শন করেন। এ সময় সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ,সহ-সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল হোসেন ভূঁইয়া সাংবাদিকদের পক্ষ থেকে প্রধান অতিথির হাতে ক্রেস্ট তুলে দেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.