অ্যাপলে যোগ দিয়েছেন বান্দরবানের ড. আসিফ ইমরান

 সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:

অ্যাপলে যোগ দিয়েছেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ড. আসিফ ইমরান ইমন। সম্প্রতি তিনি বিশ্ববিখ্যাত টেক জায়ান্ট অ্যাপল (Apple) এ জয়েন করেছেন। পৃথিবীর সেমি কন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানিতে তিনি EMC Design Engineer পদে যোগ দিয়েছেন।
বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের কৃতি সন্তান ড. ইমন চট্টগ্রাম প্রযুক্তি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তড়িৎকৌশল বিভাগের ১০’ম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। চুয়েট থেকে তিনি স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরবর্তীতে যুক্তরাষ্টের Stony Brook University থেকে পিএইচডি করেন। পূর্বে তিনি চট্টগ্রাম ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি এবং বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। উল্লেখ্য,তিনি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী এডভোকেট ইলিয়াস শাহ এর বড় সন্তান।
পার্বত্য অঞ্চলের মতো পিছিয়ে পড়া অঞ্চল থেকে শতবাঁধা ডিঙ্গিয়ে অ্যাপলের মতো প্রতিষ্টানে যোগ দেওয়ায় বান্দরবানবাসীসহ সমগ্র পার্বত্য অঞ্চলের মানুষ অনেক আনন্দিত এবং গর্বিত। তিনি গবেষক হিসাবেও দারুণ ছিলেন। গত কয়েকবছরেই সাইটেশন সংখ্যা প্রায়ই সাতশত।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে প্রতিভার স্বাক্ষর রেখে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের সুনাম বয়ে আনায় এ অর্জনের জন্য তাকে চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়– চুয়েট এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.