সরিষাবাড়ীতে নদী ভাঙন রোধে জিও ব্যাগ ফেলার পাশাপাশি বিতরণ করা হচ্ছে শুকনো খাবার 

গুলজার হোসেন সরিষাবাড়ী প্রতিনিধি ঃ উজান থেকে নেমে আসা ঢল ও মৌসুমী বায়ুর প্রভাবে যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এরইমধ্যে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।  তলিয়ে যাচ্ছে চরাঞ্চলের ফসলি জমি, এতে বন্যা আতঙ্ক বিরাজ করছে চরাঞ্চলের মানুষের মাঝে।যমুনায় দ্রুত পানি বৃদ্ধির সঙ্গে জামালপুর জেলার  সরিষাবাড়ী উপজেলার পিংনা  ইউনিয়নের নলসন্দা ও কাঠালতলা এলাকা সহ আশপাশের গ্রামে যমুনার তীব্র ভাঙন চলছে । খবর পেয়ে শুক্রবার (৫ জুলাই) সকাল ৭ টায় ১৪১ জামালপুর ৪ সরিষাবাড়ী আসনের সংসদ সদস্য  অধ্যক্ষ আব্দুর রশিদ নৌকা যোগে সরিষাবাড়ী থেকে পিংনা নলসন্দা উদ্দেশ্যে রওনা হন। 

শুক্রবার সকাল নয়টায় কাঠালতলা ঘাটে পিংনা কলেজের অধ্যক্ষ আবু সাঈদূর রহমান সাইদের সঞ্চালনায় সংসদ সদস্য আবদুর রশিদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। সকাল সাড়ে নয় টায় সংসদ সদস্য আবদুর রশিদ ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন।

সকাল থেকে ভাঙন কবলিত কাঠালতলী ও নলসন্দা গ্রামে ভাঙনের ঝুঁকিতে থাকা বসতবাড়ী ও শিক্ষা প্রতিষ্ঠান এবং মসজিদ সংলগ্ন এলাকায় জিও ব্যাগ ফেলা শুরু করা হয়।   প্রাথমিক ভাবে ৩০ লক্ষ টাকার জিও ব্যাগ সম্বলিত বালির বস্তা ফেলেন । এ সময় সংসদ সদস্য আবদুর রশিদ ভাঙন প্রতিরোধে সরকারের পক্ষ থেকে আরো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। পরে বন্যার্ত মানুষের মাঝে শেখ হাসিনার পাঠানো ১৪ কেজির প্যাকেটে শুকনা খাবারের ত্রাণ বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, লবন ১ কেজি, চিনি ১ কেজি,সয়াবিন তেল ১ লিটার, মরিচের গুড়া ১০০ গ্রাম, হলুদের গুড়া ২০০ গ্রাম, ধনিয়া গুড়া ১০০ গ্রাম ছিল।

Comments are closed, but trackbacks and pingbacks are open.