পানছড়িতে নানা আয়োজনে ছাত্রলীগের ৭৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মিঠুন সাহা, খাগড়াছড়ি প্রতিনিধি

বাংলাদেশ ছাত্রলীগের ৭৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। তারই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় নানা কর্মসুচির মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাও ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ১০ টার সময় বঙ্গবন্ধু স্কোয়ারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন পরবর্তীতে দোয়া ও মিলাদ, আলোচনা সভা শেষে কেক কেটে এই প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম সুজন এর সভাপতিত্বে ও সদর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাবির ফয়সাল এর সঞ্চালনায় এই সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব।

এই সময় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন পানছড়ি উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক নিখিল চৌধুরী,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন,সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মাসুম।

এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হারুনর রশীদ,সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ওবায়দুল হক আবাদ,উল্টাছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদসহ পানছড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদক সহ উপজেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সময় বক্তারা বলেন: বাংলাদেশ ছাত্রলীগ দক্ষিণ এশিয়ার মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া একটি সর্ববৃহৎ সংগঠন।বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা ছিল অনস্বীকার্য।এই সংগঠনের একটা নীতি ও আদর্শ আছে। প্রত্যেক নেতাকর্মীদের জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে সমাজ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করতে হবে।

জানা যায়, ১৯৪৮ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে ছাত্রলীগ প্রতিষ্ঠিত হয়েছিল।

Comments are closed, but trackbacks and pingbacks are open.