টাঙ্গাইল-১ (মধুপুর- ধনবাড়ি) আসন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাকসহ ৬ জন

রামচন্দ্র ঘোষ,টাঙ্গাইল

টাঙ্গাইল-১ (মধুপুর ধনবাড়ি) আসনে হেভিওয়েট আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দুই জনসহ মোট ৬ জন মনোনয়ন প্রত্যাশী তাদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছে। প্রার্থীদের মধ্যে রয়েছে হেভিওয়েট কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য কৃষি মন্ত্রী, কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক, মধুপুর উপজেলা চেয়ারম্যান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, নাট্যকারসহ মোট ৬ জন। গত সোমবার পর্যন্ত এ ৬ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছে বলে জানা গেছে। ৬ জনের মধ্যে টানা চার বারের টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক নেতা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বেগম শামসুন নাহার চাঁপা। মধুপুর উপজেলা আওয়ামী লীগের বার বার নির্বাচিত সাধারণ সম্পাদক, দুই বারের নির্বাচিত মধুপুরের উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ছরোয়ার আলম খান আবু। বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক নেতা, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও তেজগাঁও কলেজের অধ্যাপক মেহেরুল হাসান সোহেল। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক নেতা, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও জাতীয় ২টি ইংরেজি পত্রিকা  দৈনিক ব্লাক এন্ড হোয়াইট ও দৈনিক হিওম্যান রাইড সম্পাদক, এবং ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশনের চেয়ারম্যান,সমাজ সেবক মাসুদ রানা। তিনি গত বার নির্বাচনে ড. আব্দুর রাজ্জাক এর বিরুদ্ধে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

ও বিশিষ্ট নাট্যকার অভিনেতা সিদ্দিকুর রহমান। ড. আব্দুর রাজ্জাক ২০০১ সাল থেকে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ি) আসনে টানা ৪ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি প্রথমে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। পরে কেন্দ্রীয় কমিটিতে প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য হয়ে দ্বিতীয়বারে দুটি মন্ত্রনালয়ের দ্বায়িত্ব প্রাপ্ত হন। খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের দ্বায়িত্ব পান। পরে খাদ্য মন্ত্রী হিসেবে সফলতার সাথে দ্বায়িত্ব পালন করেন। গত সংসদ নির্বাচনে তিনি সরকারের কৃষি মন্ত্রনালয়ের দ্বায়িত্ব পান। এখন পর্যন্ত ড. আব্দুর রাজ্জাক এমপি কৃষিমন্ত্রী হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।

বেগম শামসুন নাহার চাঁপা ছাত্র জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র লীগের হল শাখার জিএস ছিলেন। ছাত্র জীবন শেষে তিনি চাকুরিতে আত্মত্ম নিয়োগ করেন। পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও শামসুন নাহার চাঁপা ভাই বোন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে পরপর দুই শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মাসুদ রানা তিনি  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা,সদস্য কেন্দ্রীয় উপকমিটি বাংলাদেশ আওয়ামীগ, ও জাতীয় ২টি ইংরেজি পত্রিকার সম্পাদক, দৈনিক ব্লাক এন্ড হোয়াইট ও দৈনিক হিওম্যান রাইড এবং ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশনের চেয়ারম্যান,সমাজ সেবক। বর্তমানে অটিজম নিয়ে কাজ করেন। তার বাড়ি ধনবাড়ি উপজেলায় হাজরাবাড়ী গ্রামে।

ছরোয়ার আলম খান আবু তিনি মধুপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। মধুপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। দুই বারের দলীয় টিকেট নিয়ে মধুপুর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান।

মেহেরুল হাসান সোহেল কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার সলিমুল্লাহ হলের সাবেক সভাপতি ছিলেন। বর্তমান আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। ঢাকা তেজগাঁও কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক।

নাট্যকার সিদ্দিকুর রহমান গত নির্বাচনেও এলাকায় পোস্টার দিয়ে ছিলেন। তিনি নাট্যকার ও অভিনেতা। মধুপুর ধনবাড়ির সাধারণ জনগন ও ভোটাররা মনোনয়ন ফরম তোলার হিরিক দেখে মনে করেছেন, আওয়ামী লীগের দূর্গে দলীয় মনোনয়ন পেলে পাশের সম্ভাবনা বেশি তাই প্রার্থীও বেশি। মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অনেকেরই নির্বাচনী এলাকার মানুষের সাথে যোগাযোগ না থাকলেও নিজেদের প্রোফাইল ভারি করতে মনোনয়ন চাইতে পারে এমনটাই মনে করছেন সাধারণ জনগন। অনেকেই আবার জনসংযোগ করে যাচ্ছে। তবে এখন দেখার বিষয় কে পাবেন নৌকার টিকেট। কে হাসবে শেষ হাসিটা।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.