বৃষ্টি হলেই রাস্তা জলাশয়ে পরিণত

 

সেলিম রেজা, স্টাফ রিপোর্টার বগুড়া অফিস ঃ

বগুড়া শেরপুর উপজেলার ১০নং শাহবন্দেগী ইউনিয়নের বাগড়া চকপোতা গ্রামের পূর্বপাড়ার যাতায়াতের রাস্তাটি একটু মাঝারি কিংবা ভারী বৃষ্টিপাত হলেই জলাশয়ে পরিণত হয়। গত ২দিনের টানা বৃষ্টি বর্ষণে বাগড়া চকপোতা গ্রামের পূর্বপাড়ার এই রাস্তা দিয়ে সাধারণ মানুষের চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তাটি পুকুর সংলগ্ন হওয়ায় এমন বেহাল দশা যে, কোনটি রাস্তা আর কোনটি পুকুর তা বোঝার উপায় নেই। জলাবদ্ধ গ্রামের এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত শত শত ছাত্র/ছাত্রী, পথচারী, নারী-পুরুষ, ব্যবসায়ী সহ ছোট ও মাঝারি আকারের যানবাহন চলাচল করে। তবুও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রয়োজনের তাগিদে নিয়মিতভাবে এই রাস্তা দিয়ে যাতায়াত করছে। এমন জলাবদ্ধ রাস্তা দিয়ে মসজিদে যাওয়ার পথে মুসল্লিদের শরীরে ময়লাযুক্ত কাঁদা পানি লেগে কাপড়-চোপড় নষ্ট হওয়ায় তাদের মসজিদে যেতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। বাগড়া চকপোতা শাহী জামে মসজিদে নামাজ পড়তে আসার জন্য বাগড়া চকপোতা গ্রামের পূর্বপাড়ার মুসল্লিদের বিকল্প কোন রাস্তা নেই। ফলে তারা বাধ্য হয়ে অতিকষ্টে জলাবদ্ধ এই রাস্তা দিয়ে নামাজ আদায় করার জন্য মসজিদে যান। এছাড়াও শিক্ষার্থী, পথচারী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ নির্দিষ্ট সময়ে তাদের গন্তব্যস্থলে যেতে পারছে না।

এ ব্যাপারে শাহবন্দেগী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হাফিজার রহমান এর সঙ্গে কথা বললে তিনি জানান, বাগড়া চকপোতা গ্রামের পূর্বপাড়ার জলাবদ্ধ এই রাস্তাটির জন্য আমি নিজেই খুব চিন্তিত। ইউনিয়ন পরিষদের সচিব বরাবর আমার ওয়ার্ডের ৩০-৩৫টি রাস্তা সংস্কারের জন্য আবেদন দেওয়া আছে। বরাদ্দ পেলে অতি দ্রুত সময়ের মধ্যে বাগড়া চকপোতা গ্রামের পূর্বপাড়ার এই রাস্তা সংস্কারের কাজ করব।

এ প্রসঙ্গে ১০নং শাহবন্দেগী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আল-আমিন এর সঙ্গে কথা বলতে মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.