ভারতীয় মিডিয়ার সাকিবকে নিয়ে মিথ্যাচার

খেলাধুলা ডেস্ক:

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে প্রত্যাখ্যান করলেও বিষয়টি না জানানোর কারণে সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে ২ বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে সাকিব দোষ স্বীকার করায় শর্ত সাপেক্ষে এক বছরের শাস্তি স্থগিত করেছে আইসিসি।

কিন্তু ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে একেবারে ভিন্ন কথা। দেশটির বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে, সাকিব জুয়াড়িদের সঙ্গে জড়িত থাকার কারণে তাকে এই সাজা দিয়েছে আইসিসি, যা একেবারেই মিথ্যাচার!

কলকাতা২৪ সাকিবের নিষেধাজ্ঞা নিয়ে সংবাদ করেছে। তারা শিরোনাম দিয়েছে, ‌’ক্রিকেট জুয়োতে জড়িয়ে দু বছরের জন্য নিষিদ্ধ সাকিব’। এই প্রতিবেদনের সূচনাতেও বলা হয়, ক্রিকেটের জুয়ায় জড়িত থাকায় তাকে ২ বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি।

এ ছাড়া এনডিটিভির প্রতিবেদনেও সাকিবের নিষেধাজ্ঞা বিষয়টি উল্লেখ না করে এমনভাবে প্রতিবেদন তৈরি করা হয়েছে, যাতে পাঠকের মনে হবে, সাকিব ক্রিকেট জুয়াতে জড়িত।

উল্লেখ্য, ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটি প্রত্যাখ্যান করলেও আইসিসির দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনালকে না জানানোর কারণে সাকিবকে নিষিদ্ধ করা হয়। আইসিসির দুর্নীতি-বিরোধী কোডের তিনটি আইন লঙ্ঘন করায় সাকিবকে এই শাস্তি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই বছরের নিষেধাজ্ঞা দেওয়া হলেও সাকিব দোষ স্বীকার করায় শর্ত সাপেক্ষে এক বছরের শাস্তি স্থগিত করেছে আইসিসি। সেই শর্ত পূরণ সাপেক্ষে ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে ক্রিকেটে ফিরতে পারবেন সাকিব।

Comments are closed, but trackbacks and pingbacks are open.