পাউবোর প্রকৌশলী ও স্ত্রীর বিরুদ্ধে গৃহকর্মী হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরে এক শিশু গৃহকর্মীর মৃত্যুর ঘটনায় গৃহকর্তা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী সাঈদ আহমেদ ও তার স্ত্রী রোকসানা পারভীনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।

নিহত শিশু গৃহকর্মী জান্নাতীর (১২) বাবা জানু মোল্লা আজ বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলাটি করেন। জান্নাতীর বাড়ি বগুড়ার গাবতলি।

মামলা সূত্রে জানা যায়, জান্নাতী অসুস্থ এই খবর দিয়ে গত মঙ্গলবার ভোরে তার বাবাকে  ঢাকায়  ডেকে আনা হয়।  তিনি ঢাকায় এসে দেখেন মেয়ে মৃত। সেই সময় তিনি মেয়ের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন  দেখতে পান বলে তার দাবি।

জান্নাতীর মৃত্যুতে গৃহকর্ত্রী রোকসানা পারভীনকে জিজ্ঞাসাবাদের জন্য আগেই থানায়  নিয়েছে পুলিশ।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি জি বিশ্বাস বলেন, মঙ্গলবার রাত সোয়া ১২টায় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ থেকে ফোনে জানানো হয়, এক দম্পতি একটি মেয়েকে মৃত অবস্থায় জরুরি বিভাগে নিয়েছে। পরে পুলিশ হাসপাতালে গিয়ে সুরতহাল করে।

সোহরাওয়ার্দী হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান সেলিম রেজা জানান, মেয়েটির শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে।  অভ্যন্তরীণ রক্তক্ষরণে শিশুটির মৃত্যু হয়ে থাকতে পারে।

গৃহকর্তা পাউবোর নির্বাহী প্রকৌশলী সাঈদ আহমেদ  যখন বগুড়ায় ছিলেন, তখন আট বছর বয়সে জান্নাতী তার বাড়িতে কাজ নেয়। এরপর তার পরিবার ঢাকায় এলে জান্নাতীও তাদের সঙ্গে ঢাকায় আসে। মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের ৬/৫/এ নম্বর ভবনের একতলায় সাঈদ আহমেদ পরিবার নিয়ে থাকেন। তিনি বর্তমানে পিরোজপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.