দুর্গাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে ‘‘নিয়ম মেনে অবকাঠামো গড়ি-জীবন ও সম্পদের ঝুকি হ্রাস করি’’ এই প্রতিপাদ্যে নানা আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস।

দিবস উপলক্ষে রোববার সকালে উপজেলা প্রশাসন (দুর্যোগ প্রশমন বিভাগ) এর আয়োজনে এক র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও ফারজানা খানম এর সভাপতিত্বে দুর্যোগে আমাদের করনীয় কি, অন্যদের মধ্যে আলোচনা করেন, উপজেলা প্রকৌশলী আব্দুল আলিম লিটন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আহসান হাবীব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, ডা. তানজিরুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার মো. নাসির উদ্দিন, যুবলীগ সহ:সভাপতি পাভেল চৌধুরী, উপজেলা ফায়ার সার্ভিস কর্মকর্তা প্রমুখ।

বক্তারা বলেন, নেত্রকোনা জেলার মধ্যে সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলাকে দুর্যোগ পুর্ন এলাকা হিসেবে গন্য করা হয়। প্রতি বছর নানা কারনে দুর্গাপুরে বন্যা ও ঝড় বাদলে ব্যপক ক্ষতি হয়। নিজেদের একটু সচেতনতায় দুর্যোগের হাত থেকে কিভাবে জান মাল সহ নানা উপকরন রক্ষা পায়, সে বিষয়ে নানা কৌশল জানতে সকলকে এগিয়ে আসার আহবান জানান। আলোচনা শেষে উপজেলা ফায়ার সার্ভিস ও স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে দুর্যোগ মহড়া ও শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

Comments are closed, but trackbacks and pingbacks are open.