শেষ মুহূর্তে গোল খেয়ে ড্র করল বাংলাদেশ

 ক্রীড়া ডেস্ক

জয়ের সম্ভাবনা তৈরি করেও শেষ মুহূর্তে গোল হজম করে ড্র করেই সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে। মঙ্গলবার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে লাল-সবুজের জার্সিধারীরা। কলকাতার সল্টলেক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ৪২তম মিনিটে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৮৮তম মিনিটে ভারতের হয়ে গোল করেন আদিল খান।

বাছাইপর্বে আজই প্রথমবার পয়েন্ট পেল বাংলাদেশ। তিন ম্যাচ খেলে ১ পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন পয়েন্ট টেবিলে ‘ই’ গ্রুপে সবার নিচে তথা পঞ্চম অবস্থানে রয়েছে। এর আগে আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে ও কাতারের বিপক্ষে ২-০ গোলে হারে বাংলাদেশ।

অন্যদিকে, তিন ম্যাচ খেলে দুই পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। গ্রুপে পাঁচ দলের মধ্যে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে কাতার। তারাও তিনটি ম্যাচ খেলেছে। দুই ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ওমান। তিন ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে আফগানিস্তান।

খেলা মাঠে গড়াতেই মাত্র ২০ সেকেন্ডের সময় পেনাল্টি পেতে পারতো বাংলাদেশ। বাংলাদেশের লেফট উইঙ্গার ইব্রাহীম আক্রমণে গেলে তাকে ডি-বক্সের মধ্যে ফেলে দেন ভারতের রাহুল ভেকে। পেনাল্টি পেতে পারতো বাংলাদেশ। কিন্তু ভিএআরের সাহায্যে নিয়ে দেননি রেফারি। অষ্টম মিনিটে আবার সেই রাহুল ভেকের জন্য পেনাল্টি পেতে পারতো বাংলাদেশ। কিন্তু শেষমেশ দেননি রেফারি।

প্রথমার্ধে ভারত বারবার আক্রমণে আসলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বাংলাদেশ। ৪২তম মিনিটে অধিনায়ক জামাল ভুঁইয়ার সেট পিস থেকে উড়ে আসা বল থেকে হেড করে গোল করেন সাদ উদ্দিন। তারই উড়ন্ত হেডে ১-০ গোলে এগিয়ে থেকে বাংলাদেশ বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধে উভয় দলই বারবার আক্রমণে গিয়েছে। ৫০তম মিনিটে নাবীব নেওয়াজ জীবনের একটি দুর্দান্ত শট ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত সিংয়ের গায়ে লেগে মাঠের বাইরে চলে যায়।

৭২তম মিনিটে জীবন গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল তুলে দিয়েছিলেন। অল্পের জন্য গোল হয়নি। ভারতের আদিল খান গোললাইনের একেবারে কাছ থেকে বলটি ফেরৎ পাঠান। ৮০তম মিনিটে ভারতের স্ট্রাইকার ব্রান্ডনের দূলপাল্লার একটি শট গোলবারের উপর দিয়ে মাঠের বাইরে চলে যায়।

৮৩তম মিনিটে ডি-বক্সের মধ্যে চমৎকার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি বাংলাদেশের মাহবুবুর রহমান সুফিল। ম্যাচটি জিততে চলেছিল বাংলাদেশ। কিন্তু ৮৮তম মিনিটে কর্নার থেকে থেকে উড়ে আসা বল হেড করে বাংলাদেশের জালে পাঠান ভারতের আদিল খান। এই গোলের কারণেই এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় জেমি ডের শিষ্যদের

Comments are closed, but trackbacks and pingbacks are open.